মানিকগঞ্জে কঠোর লকডাউন পালিত সড়কে যানবাহন ও নৌপথে ফেরি চলাচল বন্ধ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২১ | আপডেট: ৯:০৭:অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২১

মা‌নিকগ‌ঞ্জে সর্বাত্মক ক‌ঠোর লকডাউন পাল‌নে মা‌ঠে রয়েছে প্রশাসন । জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত ও পুলিশ প্রশাসনের চেকিং পোষ্ট- সব মিলিয়ে জেলায় প্রথম দিন কঠোর লকডাউন পালন হয়েছে। ফেরি পারাপার বন্ধ রাখা হয়েছে। শুধুমাত্র জরুরী কাঁচামালবাহী ট্রাক, রোগী ও লাশবাহী অ্যাম্বুলেন্স পারাপারের জন্য একটি জরুরী ফেরি সচল রাখা হয়েছে।

ঢাকা অা‌রিচা মহাসড়কসহ অন্যান্য সড়‌কে চেক‌পোষ্ট ব‌সি‌য়ে‌ছে পু‌লিশ। মহাসড়‌কে অযা‌চিত যানবাহন চলাচ‌ল করছে না ।

পুলিশ সুপার রিফাত রহমান শামীমের নেতৃত্বে জেলা পুলিশ, গোয়েন্দা পুলিশ মহাসড়ক ও ফেরিঘাটের বিভিন্ন পয়েন্টে সর্বাত্মক লকডাউন পালনে অগ্রণী ভুমিকা পালন করছে।

পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, সরকারি নির্দেশনা ভেঙ্গে কেউ যেন ঘর থেকে বের হতে না পারে সেলক্ষ্যে পুলিশ সদা তৎপর রয়েছে। ঢাকা-আরিচা মহাসড়কের গোলড়া, মানিকগঞ্জ বাসষ্ট্যান্ড, বরংগাইল, উথলী, পাটুরিয়াঘাটসহ বিভিন্ন পয়েন্টে পুলিশী চেকপোষ্ট বসানো হয়েছে। এসব চেকপোষ্টে পুলিশ অযাচিত যানবাহন চলতে দিচ্ছে না। বিনা কারনে মানুষ যেন ঘর থেকে বের হয়ে ঘোরাঘুরি করতে না পারে তার জন্য কাজ করা হচ্ছে। একমাত্র মানুষের সচেতনতায় পারে করোনার সংক্রমন ঠেকাতে। এজন্য সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। সর্বাত্মক লকডাউন পালনে সচেষ্ট থাকতে হবে।

এদিকে, সর্বাত্মক লকডাউনের প্রথম দিন আজ বুধবার মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে ফেরিতে পারাপার বন্ধ আছে। তবে রোগীবহনকারী অ্যাম্বুলেন্স, পণ্যবাহী গাড়ি, অতিজরুরি ও রাষ্ট্রীয় কাজে ব্যবহৃত যানবাহন পারাপারে সীমিতভাবে একটি ফেরি চলাচল করছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপ মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, শুধু জরুরি প্রয়োজন ও লকডাউন আওতার বাইরে থাকা গাড়িগুলোকেই পারাপারের টিকিট দেওয়া হচ্ছে। একটি মাত্র ফেরিতে জরুরি পারাপার করা হচ্ছে।

এদিকে, মানিকগঞ্জ শহর ও বাসস্ট্যান্ড এলাকায় শুধু ঔষুধ ও ফলের দোকান এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকতে দেখা গেছে। এ ছাড়া জেলা শহরের প্রধান শহীদ রফিক সড়কের বিভিন্ন শপিং মল, বিপণীবিতান ও দোকানপাট বন্ধ রয়েছে।

জেলা প্রশাসকের নেতৃত্বে প্রতিটি উপজেলা নির্বাহী কর্মকর্তাগন নিজ নিজ উপজেলায় সর্বাত্মক লকডাউন পালনে কঠোর অবস্থানে রয়েছে।

জেলা প্রশাসক এস, এম ফেরদৌস বলেন, সরকারি নির্দেশ অমান্য করে কেউ বিনা প্রয়োজনে ঘর থেকে বের হতে দেয়া হচ্ছে না। নির্দেশনা মানাতে মানুষকে বাধ্য করা হচ্ছে। মানিকগঞ্জ জেলায় সর্বাত্মক কঠোর লকডাউন পালিত হচ্ছে।