মানিকগঞ্জে পূজার প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, আহত ১০

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮ | আপডেট: ৩:৩৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮

মানিকগঞ্জের হরিরামপুরে পূজার প্রসাদ খেয়ে সুরভী হালদার নামে পাঁচ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। একই প্রসাদ খেয়ে আহত হয়েছেন আরো ১০ জন। তাঁদের উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিহত সুরভী উপজেলার হারুকান্দি ইউনিয়নের ভেলাবাদ গ্রামের কমল হালদারের মেয়ে।

উপজেলা স্বাস্থ্যকেন্দ্র ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত শনিবার দিবাগত রাতে উপজেলার বলড়া ইউনিয়নের নদিয়া হালদারের বাড়িতে নারায়ণ পূজার আয়োজন করা হয়। পূজায় কাঁচা আটা, গুড়, কলা ও দুধের তৈরি প্রসাদ দেওয়া হয়। ওই প্রসাদ খেয়ে শিশু সুরভীসহ ১০ জন অসুস্থ হয়ে পড়ে। সবাইকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হলেও সুরভীকে গ্রাম্য চিকিৎসক দ্বারা প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এতে স্বাস্থ্যের অবনতি হলে তাকে আজ সোমবার সকাল ১০টার দিকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায় স্বজনরা। তখন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে চিকিৎসাধীন উজ্জল চন্দ্র সরকার বলেন, রাত ৮টার দিকে পূজার প্রসাদ দেওয়া হয়। পূজার প্রসাদ খাওয়ার পর তাঁর পেট ব্যথা ও বমি শুরু হয়। পরে গ্রামের চিকিৎসকের কাছ থেকে প্রাথমিক চিকিৎসা নেওয়া হয়। এতে সুস্থ না হওয়ায় আজ সোমবার সকালে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি হন তিনি। তার মতো একই অবস্থা হয় হাসপাতালে চিকিৎসাধীন ১০ জনের।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল মালেক বলেন, খাদ্যে বিষক্রিয়ার কারণে শিশু সুরভীর মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। অসুস্থ হওয়ার পর সুরভীকে স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করলে হয়তো তাঁকে বাঁচানো যেতো।

চিকিৎসাধীন অন্য ১০ জন শঙ্কামুক্ত বলে জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।