মানিকগঞ্জে মাস্ক না পরার অপরাধে সাত পথচারীকে জরিমানা

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, জুন ৩, ২০২০ | আপডেট: ৫:৪২:অপরাহ্ণ, জুন ৩, ২০২০

মাস্ক না পরার দায়ে মানিকগঞ্জের সাটুরিয়ায় ৭ পথচারীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার সকালে সাটুরিয়া বাজার ও বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করেন সাটুরিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাবিহা ফাতেমাতুজ-জোহরা।

সাটুরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবিহা ফাতেমাতুজ-জোহরা বলেন, অর্থদণ্ডপ্রাপ্ত ৭জনের মধ্যে ৩ জন ট্রাক চালক, ২ জন ক্রেতা ও ২ জন মোটর সাইকেল আরোহী। সরকারি আদেশ অমান্য করে তারা মাস্ক না পরে ঘোরাফেরা করছিলেন তারা। এ কারণে তাদের প্রত্যেককে ৫০০ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।

আর্থ-সামাজিক অবস্থা বিবেচনা করে তাদের অল্প পরিমাণে জরিমানা করা হয়েছে। এটা তাদের জন্য একটি সতর্কবার্তা। কোনভাবেই কাউকে রাস্তায় মাস্ক ছাড়া চলতে দেওয়া হবে না।

এছাড়াও সরকারের আইন শতভাগ মেনে চলতে হবে। অন্যথায় সর্বোচ্চ শাস্তি অর্থাৎ ১ লাখ টাকা জরিমানা অথবা ৬ মাসের কারাদণ্ড দেওয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রত্যেককে স্বাস্থ্যবিধি রক্ষা করে চলতে নির্দেশনা দেওয়া হয়েছে। কেউ যদি মাস্ক না পরেন, তাহলে তার সর্বোচ্চ ১ লাখ টাকা জরিমানা অথবা ৬ মাসের কারাদণ্ডের বিধান রাখা হয়েছে।