মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক হামজা দল থেকে বহিস্কার

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০ | আপডেট: ৮:০৮:অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০

মাদক মামলায় জেলে অন্তরীণ থাকা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক হামজা খানকে দল থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে। বুধবার ১২আগষ্ট বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির জরুরী সিদ্ধান্তে সংগঠনের নীতি আদর্শ বর্হিভুত কাজে জড়িত থাকা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে হামজা খানকে দল থেকে সাময়িক বহিস্কার করা হয়।

কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারন সম্পাদক লেখন ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি কাজী রাজু আহমেদ বুলবুল বৃহস্পতিবার এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটির সহ সম্পাদক হামজা খানকে এর আগেও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে শোকজ করা হয়েছিল। যা কেন্দ্রীয় কমিটিকে অবহিত করা হয়েছিল। সর্বশেষ গত ৯ আগষ্ট রাতে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের কাছে মাদকসহ আটক হওয়ার পর মাদক মামলায় তিন মাসের জেল ও ৫ হাজার টাকা জরিমানা করে সরাসরি জেল হাজতে প্রেরণ করেন। দন্ডপ্রাপ্ত হামজা খান পৌর এলাকার মৃত মালেক খানের ছেলে।

এর আগে ৩ জুলাই মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়কে নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটার্স দেওয়ায় অভিযোগে তথ্য প্রযুক্তি আইনের মামলায় হামজা খান গ্রেফতার হয়ে জেল হাজতে যান। ওই মামলায় হামজা খান জামিনে মুক্তি পেয়েছিলেন। এসব অভিযোগের কারনে তাকে দল থেকে সাময়িক বহিস্কার হরা হলো।