মানিকগঞ্জ পৌর বিএনপির ১৭ সদস্যের পদত্যাগ

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯ | আপডেট: ১০:১৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯
ফাইল ছবি

মানিকগঞ্জ পৌরসভা বিএনপির আহব্বয়ক কমিটির ২৭ সদস্যের ১৭জন পদত্যাগ করেছে। অনিয়মের মাধ্যমে কমিটিতে অযোগ্য লোকদের পদ দেয়ার প্রতিবাদে সদস্যরা পদত্যাগ করেছেন বলে রবিবার প্রেস বিজ্ঞপ্তি দিয়ে তারা জানিয়েছেন। একই অভিযোগে এর আগে নবগঠিত শিবালয় উপজেলা বিএনপির ৩২ সদস্যের মধ্যে ২৭ জন সদস্য পদত্যাগ করেছিলেন।

জানা গেছে, গত ১১ সেপ্টেম্বর মানিকগঞ্জের ৭টি উপজেলা এবং ২টি পৌরসভা বিএনপির আহব্বায়ক কমিটি গঠন করা হয়। এই কমিটি গঠনের দায়িত্ব দেয়া হয়েছিল মানিকগঞ্জ জেলা বিএনপির আহ্ববায়ক কমিটিকে। কিন্তু আহব্বায়ক কমিটির একাংশ উপজেলা ও পৌর কমিটি বাতিলের দাবিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ করেন।

তাদের অভিযোগ জেলা কমিটির আহব্বায়ক জামিলুর রশিদ , যুগ্ম আহব্বায়ক আতাউর রহমান এবং সদস্য সচিব এসএ জিন্নাহ কবির কমিটির অন্যান্য সদস্যের মতামত না নিয়ে নিজেদের লোক দিয়ে পকেট কমিটি গঠন করেছেন।

গত ১৪ সেপ্টেম্বর জেলা কমিটির যুগ্ম আহব্বায়ক আজাদ হোসেন খান, যুগ্ম আহব্বায়ক তোজাম্মেল হক তোজা, ইকবার হোসেন খান, নাসির উদ্দিন যাদুসহ বিপুল সংখ্য নেতা কর্মী সাংবাদিক সম্মেলন করে এই দাবি জানান। এসময় তারা বলেন দাবি না মানলে উপজেলা ও পৌরসভার কমিটির অধিকাংশ সদস্য পদত্যাগ করবে। এরই ধারাবাহিকতায় শিবালয় উপজেরা এবং মানিকগঞ্জ পৌরসভা কমিটি পদত্যগ করলো।