মান্দায় শিক্ষককে বিবস্ত্র করে নির্যাতন, গ্রেফতার ১

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২০ | আপডেট: ৮:৩৮:অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২০

সাজ্জাদুল তুহিন, মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় এক শিক্ষককে বিবস্ত্র করে নির্যাতনের মামলায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, শিক্ষক নাসিম উদ্দিনের করা মামলায় মঙ্গলবার এরশাদ আলীকে (৩৬) উপজেলার পাঁজরভাঙা গ্রাম থেকে গ্রেফতার করা হয়।

গত বুধবার (২৫ নভেম্বর) মেয়ের বাড়িতে বেড়াতে এসে সেখানে একটি অবৈধ কাঠ চেরাইকলের (স’মিল) কারণে ভোগান্তির প্রতিবাদ করায় ওই শিক্ষককে বিবস্ত্র করে নির্যাতনের অভিযোগ পাওয়া যায়। গ্রেফতার এরশাদ স’মিলটির মালিকের ছেলে।

শিক্ষক নাসিম উদ্দিনের অভিযোগ, রাজশাহীর বাগমারা থেকে সম্প্রতি মান্দা উপজেলার পাঁজরভাঙ্গা গ্রামে মেয়ের বাড়িতে বেড়াতে আসেন তিনি। এলাকায় অবৈধ স’মিলের শব্দ দূষণ, কাঠের গুড়া ও ধুলোবালিতে মানুষের ভোগান্তি দেখে প্রতিবাদ করেন।

এতে ক্ষিপ্ত হয়ে স’মিলের মালিক দিলশাদ আলী তার দুই ছেলেসহ সহযোগীদের নিয়ে ওই শিক্ষকের ওপর হামলা চালান।

তিনি জানান, নির্যাতনের এক পর্যায়ে তাকে বিবস্ত্র করে ফেলা হয়। পরে গ্রামবাসী ও আত্মীয়-স্বজনরা এসে অচেতন অবস্থায় উদ্ধার করেন।

স’মিল মালিক দিলশাদ আলীর দাবি, আইন মেনেই স’মিলটি করা হয়েছে। নাসিম উদ্দিনকে বিবস্ত্র করে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীনুর রহমান বলেন, ‘বুধবার সন্ধ্যায় (২৫ নভেম্বর) সাধারণ ডায়েরির পর তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যায়। ওই শিক্ষক বাদি হয়ে তিন জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে সোমবার রাতে মামলা করেন।

তিনি জানান, অন্যতম আসামি এরশাদ আলীকে গ্রেফতারের পর মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।