মার্চের প্রথম সপ্তাহে খুলছে ঢাবির হল

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১ | আপডেট: ৯:১২:অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১

মার্চের প্রথম সপ্তাহে পরীক্ষার্থীদের জন্য আবাসিক হল আংশিকভাবে খোলার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও প্রভোস্ট কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, অনার্স ও মাস্টার্স চূড়ান্ত পরীক্ষার্থীদের জন্য মার্চের প্রথম সপ্তাহ থেকে হল খোলার জন্য প্রস্তুতি শুরু করতে বলা হয়েছে। আমরা আশা করছি, কোভিড সিচুয়েশান নিম্নগামী হবে। শিক্ষার্থীরা মানসিকভাবে প্রস্তুতি নিতে পারে এজন্য এক মাস আগেই সিদ্ধান্তটি জানানো হয়েছে।

গত বছরের মার্চ মাস থেকে করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘ বন্ধে শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার বিষয়টি সামনে আসে। গত ২৫ ডিসেম্বর থেকে কর্তৃপক্ষ হল না খুলে পরীক্ষা নেওয়ার কথা জানালে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের সিদ্ধান্ত থেকে সরে আসে। হল খুলে পরীক্ষা নেওয়ার জন্য বিভিন্ন ছাত্র সংগঠন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি দেয়, অবস্থান কর্মসূচি পালন করে। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় উপাচার্য ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।