মালয়েশিয়ায় ‘বাঙালি’ গ্যাংয়ের বাংলাদেশিসহ ৮ জন গ্রেফতার

পিস্তল উদ্ধার

শেখ সেকেন্দার আলী শেখ সেকেন্দার আলী

মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ, জুন ৩, ২০২০ | আপডেট: ৬:০৪:অপরাহ্ণ, জুন ৩, ২০২০

মালয়েশিয়ায় ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনায় ‘বাঙালি’ গ্যাংয়ের ১ জন বাংলাদেশিসহ ৮জন গ্রেফতার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত ৮ জনের মধ্যে পাঁচজন নারী।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের পার্শ্ববর্তী বুকিত দামানসারা এলাকায় প্লাজা দামানসারা অফিসে ডাকাতির ঘটনায় তাদের গ্ৰেফতার করা হয়। এসময় উদ্ধার করা হয় পিস্তল ও ধারালো অস্ত্র।

গ্রেফতারকৃত ৮ জনের মধ্যে একজন বাংলাদেশীসহ রোহিঙ্গা, ইন্ডিয়া, ইন্দোনেশিয়ান,চাইনিজ ও স্থানীয় নাগরিক বলে জানায় পুলিশ। যাদের বয়স ২৮ থেকে ৫৯ বছর।

কুয়ালালামপুর পুলিশের প্রধান দাতুক সেরি মাজলান লাজিম জানান, গত মাসের প্রথম দিকে প্লাজা দামানসারা অফিসে ডাকাতির ঘটনায় তদন্ত করতে গিয়ে ‘বাঙালি’ গ্যাংয়ের খোঁজ মেলে।

তিনি আরো বলেন, প্লাজা দামানসারা অফিসে ডাকাতির ঘটনায় কুয়ালালামপুর পুলিশের অপরাধ তদন্ত বিভাগের তাদের সন্ধান পায়। এর পর আমরা তাদের গতিবিধি পর্যবেক্ষণ শেষে সোমবার (১লা জুন) কেলাং থেকে তাদের গ্রেপ্তার করতে সক্ষম হয়। এসময় তিনি আরো বলেন, এই বাঙালি গ্যাংটি দীর্ঘ একবছর ধরে রাজধানীর পার্শ্ববর্তী এলাকায় ডাকাতি, ছিনতাই করেছে এবং তাদের বিরুদ্ধে ১৬ টি অভিযোগ রয়েছে। তিনি বলেন, আমরা তাদের সাথে আর কারা জড়িত আছে সেই ব্যাপারে জিজ্ঞাসাবাদ করছি।

এসময় পুলিশের পক্ষ থেকে জনসাধারণকে তথ্য দিয়ে ০৩ ২১৪৬০৬৭০ ফোন করে সহযোগিতার অনুরোধ জানান।