মালয়েশিয়ায় বিনামূল্যের খাদ্যের কুপন সংগ্রহ করতে এসে পদদলিত হয়ে নিহত ২

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:৩০ পূর্বাহ্ণ, জানুয়ারি ৩০, ২০১৯ | আপডেট: ১২:৩০:পূর্বাহ্ণ, জানুয়ারি ৩০, ২০১৯
সংগৃহীত ছবি

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের পুদু এলাকায় বিনামূল্যের খাদ্যের কুপন সংগ্রহ করতে গিয়ে পদদলিত হয়ে বয়স্ক দু’জন নারী মারা গেছেন। অনলাইন বিবিসির খবর।

একটি ইনডোর মার্কেটে বিনা পয়সায় খাদ্য বিলি করার জন্য ছিল মাত্র ২০০ কুপন। তা সংগ্রহ করতে সেখানে জড়ো হন এক হাজারের বেশি মানুষ। এ সময় কার আগে কে কুপন সংগ্রহ করবেন তা নিয়ে শুরু হয় প্রতিযোগিতা।

একজন আরেকজনের ওপর দিয়ে সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন। একজন নিরাপত্তা রক্ষী স্থানীয় মিডিয়াকে বলেছেন, এ সময় তিনি আর্তনাদ শুনতে পান।

এক পর্যায়ে সেখানে পাওয়া যায় ল ইয়ন নাং (৭৮) ও আহ পোহ (৮৫) নামের দু’জন নারীকে। তখন তারা শ্বাসকষ্টে ভুগছিলেন। দম টানতে পারছিলেন না। পরে তারা মারা যান।

পুডু ইন্টিগ্রেটেড কমার্শিয়াল কমপ্লেক্সে চলছিল ওই কুপন বিতরণ অনুষ্ঠান। ওই কমপ্লেক্সের ব্যবস্থাপনা বিভাগের একজন কর্মকর্তা স্থানীয় দ্য স্টার’কে বলেছেন, আগামী সপ্তাহে মালয়েশিয়াতে নতুন চন্দ্র বর্ষ। সে উপলক্ষে এই ইভেন্ট আয়োজন করা হয়েছে। এতে প্রবীণদেরকে বিনা মূল্যের খাদ্যের কুপন দেয়া হচ্ছিল।

তিনি বলেন, ওই অনুষ্ঠানে মোট চারজন মানুষ ভেঙে পড়েন। ৬২ বছর বয়সী একজন নিরাপত্তারক্ষী বলেছেন, একবারে ওই কুপন সংগ্রহের জন্য অফিসের ভিতরে প্রবেশ করতে দেয়া হচ্ছিল মাত্র চারজনকে। যারা লাইনে দাঁড়িয়ে ছিলেন তারা নির্দেশনা মানছিলেন না। একজন অন্যজনকে ধাক্কানো শুরু করেন।

স্থানীয় পুলিশের প্রধান সহকারী কমিশনার শাহারুদ্দিন আবদুল্লাহ বলেছেন, নিহত দু’জনের মৃতদেহ মেঝেতে পড়েছিল। তবে আরো মানুষ শ্বাসকষ্টের জটিলতায় ভুগছিলেন।