মাশরাফির ‘সুপারম্যান’ ক্যাচের প্রশংসায় ভারতীয়রা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৮ | আপডেট: ৪:১৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৮

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। কিন্তু ১২ রানে তিন উইকেট হারিয়ে দিশেহারা দলকে মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন সাহস দেন। মাস্ট উইন ম্যাচে লড়াই চালিয়ে গেল টাইগাররা। শেষমেশ এলো কাঙ্খিত জয়। পাকিস্তানকে ধরাশায়ী করে ম্যাচ জয় ছিনিয়ে আনলো বাংলাদেশের বোলাররা।

পাকিস্তানের ইনিংসের শুরুটাও তেমনই হয়েছিল। প্রথম ওভারই ধাক্কা মেহেদী হাসান মিরাজের। ফের ঝটকা দ্বিতীয় ওভারে। এবার বোলার মুস্তাফিজুর রহমান। ওপেনার ফখর জামান ও বাবর আজমের উইকেট চলে যাওয়ার পর সরফরাজ আহমেদ ফিরে গেলে ধস নামে টপ অর্ডারে।

পাকিস্তানকে এই অবস্থা থেকে টেনে তোলার চেষ্টা করেন শোয়েব মালিক ও ইমাম-উল-হক। গড়ে তুলেন ৬৭ রানের জুটি। চলতি টুর্নামেন্টে গত চার ম্যাচে ১৮১ রান করা অভিজ্ঞ মালিক ধীরে ধীরে ভয়ঙ্কর হয়ে উঠতে থাকেন।

২১তম ওভারের প্রথম বলে মিডউইকেটে বল ঠেলে দেন ৩৬ বছর বয়সী এই তারকা। মালিককে স্তম্ভিত করে সুপার ম্যানের মতো ঝাঁপিয়ে পড়ে ক্যাচ তুলে নেন ফিল্ডার মাশরাফি বিন মুর্তজা। সেই ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করেন ইমাম ও আসিফ আলি।

যদিও বাংলাদেশের বোলারদের নৈপুণ্যে শেষ পর্যন্ত হতাশ হয়ে মাঠ ছাড়তে হয় মিকি আর্থারের শিষ্যদের।

টাইগার অধিনায়কের এই অসাধারণ ক্যাচে মুগ্ধ হয়েছে পুরো বিশ্ব। হাঁটুতে থাকা ১১টি অস্ত্রোপচারের তোয়াক্কা না করেই এমন ক্যাচে বিস্মিত ভারতীয়রাও। দেশটির গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ক্যাচটির পর টুইটার ব্যাবহরকারীদের প্রতিক্রিয়া নিয়ে একটি প্রতিবেদন করেছে। অন্যদিকে টাইমস নাও নিউজ নামের অপর গণমাধ্যমে ক্যাচটির জন্য মাশরাফিকে ‘সুপারম্যান’ হিসেবে উল্লেখ করেছে।

হিন্দুস্তান টাইমসের সাংবাদিক সঞ্জীব নিজ ভেরিফায়েড পেজ থেকে টুইট পোস্টে বলেন, এই আকর্ষণীয় ক্যাচটি নিয়ে কিংবদন্তি মাশরাফি বাংলাদেশের ক্রিকেটকে আরও এগিয়ে দিলেন। তিনি বাংলাদেশের ইতিহাসে অন্যতম যিনি প্রতিপক্ষকে নিয়ে ভীতসন্ত্রস্ত হন না।

মধুসূদন নামের এক টুইটার ব্যবহারকারী মাশরাফির ধরা ক্যাচটির ভিডিও পোস্ট করে বলেন, চমৎকার ক্যাচ! এটি কি ফাইনালে যাওয়ার টিকিট?

জয় আদাতিয়া নামের আরেক ক্রিকেটপ্রেমী লেখেন, মুর্তজা শুধু ক্যাচটিই ধরেননি। নিজেকে শূন্যে ভাসিয়ে হাতের নাগাল থেকে দূরে চলে যাওয়া ম্যাচটি ধরে নিয়েছেন।

শুক্রবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় দুবাইতে ভারতের বিপক্ষে এশিয়ার সেরা হতে মাঠে নামবে মাশরাফির দল।