‘মাশরাফি অতুলনীয়, সাকিব-তামিম-রিয়াদ-মুশফিক বিশ্বমানের’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৫৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮ | আপডেট: ৫:৫৮:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে বর্তমানে পঞ্চপাণ্ডব বলা হয় মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবালকে। সম্প্রতি সময়ে ক্রিকেটে বাংলাদেশ যে উন্নতি করেছে তাতে এই পাঁচ সিনিয়র ক্রিকেটার অন্যতম ভূমিকা রেখেছেন।

তাদের হাত ধরে সামনে আরো ভালো কিছু করার স্বপ্ন দেখছে বাংলাদেশ। প্রায় ১৩ বছর ধরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তিনি দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ, ভরসার প্রতীক।

অনেক ম্যাচেই তার হাত ধরে জয় পেয়েছে বাংলাদেশ। বর্তমানে তার টেস্টে পাঁচটি ও ওয়ানডেতে পাঁচটি সেঞ্চুরি রয়েছে। বুধবার মুশফিকুর রহিমের একটি সাক্ষাৎকার প্রকাশ করেছে ক্রিকেটের অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। এই সাক্ষাৎকারে মাশরাফি-সাকিব-রিয়াদ-তামিমদের সঙ্গে খেলার অভিজ্ঞতা তুলে ধরেছেন মুশফিকুর রহিম।

মুশফিকুর রহিম বলেছেন, ‘গত চার-পাঁচ বছর ধরে আমার ধারাবাহিক ভালো খেলার পেছনে এই চার ক্রিকেটারের ভূমিকা রয়েছে। কৃতজ্ঞতা তাদের প্রতি। জীবন সহজ হয়ে যায় যখন আপনি সাকিব, রিয়াদ ভাই অথবা তামিমের সঙ্গে ব্যাট করেন। ক্রিকেট একার খেলা নয়।

ভালো পার্টনারশিপ গুরুত্বপূর্ণ। আমাদের সবারই ম্যাচ জয়ের ক্ষেত্রে বড় অবদান রয়েছে। গত চার-পাঁচ বছর ধরে আমাদের পাঁচজনের প্রত্যেকেই কঠোরভাবে চেষ্টা করেছি। এমন একটি প্রজন্মের ক্রিকেটারদের সাথে খেলতে পারাটা অনেক বড় কিছু। মাশরাফি ভাই অতুলনীয়। সাকিব-তামিম ও রিয়াদ ভাই প্রত্যেকেই বিশ্ব মানের খেলোয়াড়।