মা দিবসে হাতীবান্ধায় প্রসুতি মায়ের মৃত্যু

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, মে ৯, ২০২১ | আপডেট: ৭:৫০:অপরাহ্ণ, মে ৯, ২০২১

হাসান মাহমুদ, হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধায় মা দিবসে জাহানারা বেগম নামের এক নারী প্রসুতি ও নবজাতকের মৃত্যু হয়েছে। এতে করে এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

রবিবার ৯মে বিকেলে, উপজেলার সিংগীমারী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে এই মা ও শিশুর মৃত্যু হয়।

জাহানারা বেগম উপজেরার টংভাঙ্গা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বাসিন্দা খলিলের স্ত্রী ও সিন্দুর্না ইউনিয়নের জালালের মেয়ে। তার দুটি মেয়ে রয়েছে। বড় মেয়ে শারমিন ও ছোট মেয়ে শাহানা।

জাহানারা বেগমের স্বামী খলিল বলেন, আমার স্ত্রী প্রসব বেদনা শুরু হলে উপজেলার সিংগীমারী ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কেন্দ্রে নিয়ে যাই। শুরু থেকেই সেখানেই চিকিৎসা নেয়া হচ্ছিলো।

সেখানের নেয়ার পর দ্বায়িত্বর সেবিকারা তাকে ভিতরে নিয়ে যায়। এরপর বাচ্চা প্রসবও করে, কিন্ত মৃত। পরে তারা আমার স্ত্রীকে দ্রæত হাসপাতালে নিতে বলে। আমরা দ্রæত হাসপাতালে নিয়ে গেলে সেখানকার জরুরী বিভাগের দ্বায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলার সিংগীমারী ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কেন্দ্রের দ্বায়িত্বরত সিএসবিএ কাঞ্চনা রানী বলেন, বাচ্চা প্রসবের আগেই মারা গেছে। প্রসবের পর মাকে দ্রæত হাসপাতালে নিতে বলা হয়। তখন তারা ওনাকে ভ্যানে করে এখান থেকে নিয়ে যায়।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: আব্দুল্লাহ আল মামুন বলেন, প্রসূতিকে স্বাস্থ্য-কমপ্লেক্সে নিয়ে আসা হয়েছিলো। তবে নিয়ে আসার আগেই মারা যান তিনি।