মিন্নির বাবা-মাকে গ্রেফতার দাবি রিফাতের বাবার

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯ | আপডেট: ১০:১১:অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলার পলাতক আসামিদের গ্রেফতার ও মিন্নির মা-বাবাকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন নিহত রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ।

রোববার (২১ জুলাই) দুপুর দেড়টার দিকে বরগুনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি। এ সময় রিফাতের মা, বোন, চাচা-চাচি ও স্বজনরা উপস্থিত ছিলেন।

দুলাল শরীফ অভিযোগ করেন, একটি কুচক্রী মহল মামলাকে ক্ষতিগ্রস্ত করা, বিচারিক কাজে বাধা সৃষ্টি এবং খুনের আসামিদের রক্ষা করতে উঠেপড়ে লেগেছে। তাই মামলাটি দ্রুত বিচার আইনে নিষ্পত্তি এবং মামলার এজাহারভুক্ত পলাতক চার আসামিকে দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবি জানান তিনি।

তিনি বলেন, গত বছরের ১৫ অক্টোবর মামলার প্রধান আসামি নয়ন বন্ডের সঙ্গে মিন্নির বিয়ে হয়েছিল। মিন্নির বাবা তা গোপন করে মেয়েকে পারিবারিকভাবে তার ছেলের সঙ্গে বিয়ে দিয়ে প্রতারণা করেছেন। মূলত সে কারণেই এ নৃশংস হত্যাকাণ্ডটি ঘটেছে। তাই এ ঘটনায় মিন্নির মা-বাবাকেও গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এর আগে বরগুনা প্রেস ক্লাবের সামনে একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে রিফাতের মা-বাবাসহ পরিবারের সদস্যরা বক্তব্য দেন।

উল্লেখ্য, গত ২৬ জুন রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এই মামলায় এখন পর্যন্ত ১৫ জন আসামি গ্রেফতার হয়েছে। যাদের মধ্যে ১৪ জন হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।