মির্জাপুরে প্রথম করোনা রোগী শনাক্ত, ৩ বাড়ি লকডাউন

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০ | আপডেট: ৫:৩৩:অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০

টাঙ্গাইলে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। তিনি স¤প্রতি নারায়ণগঞ্জ থেকে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় গ্রামের বাড়িতে এসেছিলেন। এ ঘটনায় ওই বাড়িসহ আশপাশের ৩০টি বাড়ি লকডাউন করা হয়েছে।

তার বাড়ি মির্জাপুরের ভাওড়া এলাকায়। আক্রান্ত ব্যক্তি নারায়ণগঞ্জের একটি কারখানায় কাজ করতেন। সর্দি ও জ্বর নিয়ে কয়েকদিন আগে তিনি বাড়িতে আসেন। অসুস্থ হয়ে পড়লে তার নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়।

বুধবার (৮ এপ্রিল) সকালে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান। তিনি আরও জানিয়েছেন ইতো মধ্যে টাঙ্গাইলে মোট ৭৭ জনের নমুনা সংগ্রহ করে ঢাকা রোগত্ব রোগ নিয়ন্ত্রন ও গবেষনা ইনস্টিটিউটে পাঠানো হয়। এর মধ্যে ৫০ জনের রিপোর্ট নেগেটিভ আসলেও এই প্রথম টাঙ্গাইলের মির্জাপুরে এক জন রোগীর করোনার রিপোর্ট পজেটিভ আসলো।

এ বিষয়ে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মালেক জানান, গত রাতে টাঙ্গাইলের সিভিল সার্জন এর মাধ্যমে বিষয়টি জানতে পেরে রাতেই মির্জাপুরের ভাওড়া এলাকায় আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশপাশের ৩০টি বাড়ি লকডাউন করা হয়েছে। ওই এলাকা থেকে কেউ বের হতে না পারে একং বাহিরের কেউ প্রবেশ করতে না পারে এ জন্য যথাযথ ব্যবস্থ নেওয়া হয়েছে। তিনি আরও জানান ওই ব্যক্তিকে এ্যাম্বুলেন্স যোগে ঢাকায় কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছে।