মিসর থেকে এসেছে সেই ফ্লাইট, কিন্তু আসেনি পেঁয়াজ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: 12:02 PM, November 20, 2019 | আপডেট: 12:02:PM, November 20, 2019
সংগৃহীত

পেঁয়াজের বাজারে অস্থিরতার কারণে মিসর থেকে কার্গো বিমানে করে পেঁয়াজ আনার ঘোষণা দেয়া হয়েছিল। তবে সেই ফ্লাইট বুধবার (২০ নভেম্বর) এসভি (৩৮০২) মিসরের কায়রো থেকে জেদ্দা হয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালেও আসেনি পেঁয়াজ।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে এ তথ্য জানা গেছে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনস অফিস জানিয়েছে, এসভি ৩৮০২ ফ্লাইটটি রাত ১২টার দিকে ঢাকায় অবতরণ করেছে।

তবে সেই ফ্লাইটে কোনও পেঁয়াজ আসেনি। বৃহস্পতিবার ঢাকায় সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের একটি কার্গো ফ্লাইট আসবে। সেই ফ্লাইটে হয়তো পেঁয়াজ আসতে পারে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের উপপরিচালক রতন কুমার সরকার বলেন, ‘আমাদের একটি টিম ২৪ ঘণ্টা প্রস্তুত আছে।

আমদানিকারকরা যেকোনও সময় ছাড়পত্রের আবেদন করলে আমরা তাদের সহায়তা করবো।’এদিকে বিমানবন্দরের হ্যান্ডলিং এজেন্ট বিমান বাংলাদেশ এয়ারলাইনস রাতে পেঁয়াজ আসার খবরে জনবল প্রস্তুত রেখেছে।

পেঁয়াজ দ্রুত খালাস করতে ঢাকা কাস্টম হাউসের পক্ষ থেকেও প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন। তিনি বলেন, ‘আমাদের কাছে এখনও কেউ পেঁয়াজের চালান খালাস করার আবেদন জানায়নি। তবে ২৪ ঘণ্টা আমাদের প্রস্তুতি রয়েছে। পেঁয়াজ বিমানবন্দরে পৌঁছলে দ্রুত শুল্ক কার্যক্রম সম্পন্ন করতে সহায়তা করা হবে।