মেক্সিকো সিটিতে ভয়াবহ মেট্রো রেল দুর্ঘটনা, নিহত অন্তত ১৫

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, মে ৪, ২০২১ | আপডেট: ৭:৪৪:অপরাহ্ণ, মে ৪, ২০২১

মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটিতে মেট্রো রেল দুঘটনায় অন্তত ১৫ জন নিহত ও প্রায় ৭০ জন আহত হয়েছে। আজ (মঙ্গলবার) ভোররাতে মেট্রো রেলের একটি সেতু ভেঙে একটি ট্রেন নীচে পড়ে গেলে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

শহরের তেজোকো এবং ওলিভোস স্টেশনের মধ্যবর্তী স্থানে মেট্রোরেলের ১২ নম্বর লাইনে সেতুটি ভেঙে পড়ে।

ঘটনার সময়ের একটি ভিডিও প্রকাশ করেছে স্থানীয় টিভি চ্যানেল। সেখানে দেখা গিয়েছে, মেট্রোর ওই সেতুর নীচে সারি দিয়ে দাঁড় করানো রয়েছে গাড়ি। রাস্তায় ভিড় না হলেও মানুষ ও গাড়ির গতিবিধি রয়েছে। তখনই হঠাৎ ভেঙে পড়ে সেতুটি। চারিদিক ঢেকে যায় ধুলোয়।

ভিডিওটি দেখুন এখানে

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মারসেলো এবরার্ড এ দুর্ঘটনাকে ‘ভয়াবহ ট্রাজেডি’ আখ্যায়িত করে নিহতদের পরিবারবর্গকে শোক ও সমবেদনা জানিয়েছেন। তিনি দুর্ঘটনার কারণ অনুসন্ধান করে দায়ী ব্যক্তিদের শাস্তি দেয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন। মেক্সিকো সিটির ১২ নম্বর লাইনটি যখন নির্মিত হয় তখন এবরার্ড এই নগরীর মেয়র ছিলেন।

অন্য একটি ভিডিওতে দেখা গেছে, ভাঙা সেতু থেকে কম করে দু’টি রেলের কামরা ঝুলছে। রাত সাড়ে দশটা নাগাদ এই ঘটনা ঘটে মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটিতে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল।

উল্লেখ্য, এই সেতু তৈরির সময়েই নানারকম অভিযোগ উঠেছিল। মেক্সিকো সিটির বর্তমান মেয়রের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন দেশটির মন্ত্রী।

ঘটনার পর শহরের মেয়র জানিয়েছেন, ট্রেন একেবারে দুমড়ে মুচড়ে যাওয়ায় উদ্ধার কাজে দেরি হচ্ছে। দুর্ঘটনার কারণ এখনও স্পষ্ট নয়, পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।