মেডিকেল ভর্তি পরীক্ষার ফল ঘোষণা হতে পারে আজ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:২৭ পূর্বাহ্ণ, এপ্রিল ৪, ২০২১ | আপডেট: ১০:২৭:পূর্বাহ্ণ, এপ্রিল ৪, ২০২১

২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে আজ রবিবার (৪ এপ্রিল)। রেজাল্ট তৈরির কাজ চলমান রয়েছে।

আজ যে কোনো সময় এই ফল প্রকাশ করা হতে পারে। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সংশ্লিষ্ট সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, এবার অধিক সংখ্যক প্রার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়ায় ফল তৈরির কাজে সহায়তা করতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সহায়তা নেয়া হয়েছে।

সারাদেশ থেকে পাঠানো শিক্ষার্থীদের উত্তরপত্র স্ক্যানিং করা হয়েছে। সেগুলো ওএমআর মেশিনের মাধ্যমে দেখা হচ্ছে। এটিও শেষ পর্যায়ে রয়েছে।

শনিবার একটি সূত্র জানায়, রাতের মধ্যেই রেজাল্ট প্রস্তুত করে রাখা হবে। আজ রবিবার যেকোনো সময় রেজাল্ট প্রকাশ করা হবে। এর আগে গত শুক্রবার সকাল ১০টা থেকে সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষায় এক লাখ ১৬ হাজার ৮৫৬ জন প্রার্থী উপস্থিত ছিলেন। যদিও ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করেছিলেন এক লাখ ২২ হাজার ৮৭৪ জন।

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল দেখবেন যেভাবে

শিক্ষার্থী নির্বাচনের প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে মেডিকেল ভর্তি আয়োজক কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. এ কে এম আহসান হাবীব দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এবার যেহেতু পরীক্ষার্থীর সংখ্যা বেশি। তাই প্রতিযোগিতাও অনেক বেশি হবে।

তিনি বলেন, পরীক্ষায় সর্বোচ্চ নম্বর প্রাপ্তরাই সরকারি মেডিকেলে পড়ার সুযোগ পাবেন। আমরা সর্বোচ্চ নম্বর থেকে শুরু করে আসন সংখ্যা পর্যন্ত নম্বর কাউন্ট করব। এর পরেরগুলো বেসরকারি মেডিকেলে পড়তে পারবেন বলে জানান তিনি।