মেরুদণ্ডের পরীক্ষার রিপোর্টে বলা হল ‘ব্রেইন ক্যানসার’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮ | আপডেট: ২:২৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮

মেরুদণ্ডের পরীক্ষা করাতে গিয়ে রিপোর্ট পেলেন ‘ব্রেইন ক্যানসার’ হয়েছে। এমন রিপোর্ট পেয়ে অনেকটা তাজ্জব বনে গেলেন নাজির আহমেদ (৮৫) নামের এক রোগীর পরিবার। এই ঘটনায় ঘটেছে চট্ট্রগ্রাম নগরীর পাঁচলাইশ থানা এলাকার শেভরন ক্লিনিকের ল্যাবরেটরি লিমিটেডে।

সোমবার (০৩ সেপ্টেম্বর ) পরীক্ষার রিপোর্ট দেওয়া হয়। রিপোর্টের হেডলাইনে এমআরআই অব লাম্বো সেকলার স্পাইন ঠিকই আছে কিন্তু এর দু’কলাম নিচে ফাইন্ডিং লিখা হয় ‘ব্রেইন ক্যানসার’। এমনকি ‘ইমপ্রিশেনে’ও লেখা আছে কোষের অস্বাভাবিক বৃদ্ধি।

অসুস্থ নাজির আহমেদের ছেলে সৈয়দুল কাউসার বলেন, রিপোর্ট পাওয়ার পর আমরা-তো হতভম্ব। পরীক্ষা করালো মেরুদণ্ডের আর রিপোর্ট দিলো ব্রেইনের তাও ব্রেইন ক্যানসার হয়েছে বলে।

‘পরে মেডিকেল সেন্টারের বিশেষজ্ঞ চিকিৎসক থেকে বলা হয়, রিপোর্টটি ভুল। রিপোর্টটি নিয়ে শেভরনে যোগাযোগ করা হলে, তারা প্রিন্ট করার সময় অন্যের রিপোর্ট ভুলে দেওয়া হয়েছে বলে দাবি করে। পরে রিপোর্টটি সংশোধন করে দেওয়া হয়। ‘

জানা যায়, চট্ট্রগ্রামের চান্দগাঁও এলাকার বাসিন্দা নাজির আহমেদ। কিছুদিন আগে মেরুদণ্ডের হাড়ে আঘাত পান। পরে তিনি ৩১ আগস্ট (শুক্রবার) চট্টগ্রাম মেডিকেল সেন্টার ক্লিনিকে ভর্তি হন।

সেখানে এমআরআই পরীক্ষা না থাকায় চিকিৎসকের পরামর্শে তিনি ২ সেপ্টেম্বর শেভরনে আসেন আঘাত পাওয়া অংশে পরীক্ষা করাতে। তিনি শেভরনে মেরুদণ্ডের নিচের অংশ (এমআরআই অব লাম্বো সেকলার স্পাইন) পরীক্ষা করান। তার ইনভয়েস নাম্বার ১৯৫৯১৪৩ ও তার আইডি জি-৮৭।

শেভরন ডায়গনস্টিক সেন্টারের জেনারেল ম্যানেজার পুলক পারিয়াল বলেন, প্রিন্টিং মিস্টেকের কারণে এমনটা হয়েছে। নাজির আহমেদের মেরুদণ্ডের সমস্যা। অন্য একজনের ব্রেইনের রিপোর্টটি প্রিন্টিং করার সময় ভুলে নাজির আহমেদের পরীক্ষার রিপোর্টে চলে যায়। পরে আমরা ঠিক করে দিয়েছি।

চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী জানিয়েছেন, শেভরনের ভুল রিপোর্টের বিষয়ে অভিযোগ পেলে তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।