মেসিকে ছাড়া বার্সা : ‘শঙ্কিত’ ক্যোমান

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:৪০ অপরাহ্ণ, মে ১৭, ২০২১ | আপডেট: ৯:৪০:অপরাহ্ণ, মে ১৭, ২০২১

দেড় দশক ধরে বার্সেলোনার সব অর্জনে প্রত্যক্ষভাবে অবদান রাখছেন লিওনেল মেসি। কাতালান ক্লাবে তার প্রয়োজন কতটুকু সেটা কারও অজানা নয়। এমনকি স্বয়ং হেড কোচ রোনাল্ড ক্যোমানও মেসির অনুপস্থিতিতে বার্সার ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত।

আগামী ৩০ জুন শেষ হবে বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির মেয়াদ। নতুন করে চুক্তি না করলে রোববার সেল্টা ভিগোর বিপক্ষে ২-১ গোলে হারা ম্যাচটি হয়ে থাকবে ঘরের মাঠে তার সবশেষ ম্যাচ। অধিনায়কের চমৎকার হেডেই এ দিন এগিয়ে গিয়েছিল কাতালান ক্লাবটি।

চলতি আসরে যা মেসির ৩০তম গোল। অনেকটা এগিয়ে থেকে তিনি গোলদাতাদের তালিকার শীর্ষে। সবশেষ ১২ আসরে এ নিয়ে নবমবার করলেন অন্তত ৩০ গোল।

মেসির এমন অসাধারণ পারফরম্যান্সের পরও লিগে শেষ দিকে ধুঁকেছে বার্সেলোনা। সবশেষ ৫ ম্যাচে তাদের জয় কেবল একটি। এক রাউন্ড বাকি থাকতে ছিটকে গেছে শিরোপা লড়াই থেকে।

মেসি না থাকলে তাহলে দলের অবস্থা কেমন হবে? সেটা ভেবেই কিনা মেসিকে ছাড়া বার্সেলোনা দল চিন্তা করতে পারছেন না বস ক্যোমান।

“মেসি কাম্প ন্যু’তে শেষ ম্যাচ খেলে ফেলেছে কি না? আশা করি না। আজও সে তার কার্যকারিতা দেখিয়েছে এবং সে এখনও বিশ্বসেরা। তাকে ছাড়া খেলা অসম্ভব। কিন্তু লিও একাই খেলছে, ম্যাচ জেতাচ্ছে, পয়েন্ট এনে দিচ্ছে। আমাদের আরও কয়েকজন খেলোয়াড়ের গোল করা প্রয়োজন।”

“লিও ৩০টি গোল করেছে, আমাদের অনেক পয়েন্ট এনে দিয়েছে। কিন্তু তার ভবিষ্যৎ নিয়ে প্রশ্নটা তাকেই করতে হবে। আমার ও ক্লাবের দিক থেকে, আমরা আশা করি সে থাকবে। কারণ, যদি লিও না থাকে আমাদের জানা নেই গোলগুলো কে করবে।”