মেসির চূড়ান্ত ঘোষণা

প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮ | আপডেট: ১২:৩৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮

গত চার মৌসুমে তিনবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বীদের উল্লাসটা নিশ্চয় পছন্দ হয়নি বার্সেলোনার প্রাণ ভোমরা লিওনেল মেসির। তাই এবার কঠিন সিদ্ধান্ত। চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাটা চাই-ই চাই এ তারকার। কাতালুনিয়া রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন এ আর্জেন্টাইন।

গাম্পের ট্রফির ফাইনালের আগেও চলতি আসরের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতার প্রত্যয় প্রকাশ করেছিলেন মেসি। আরও একবার জানালেন নিজের ইচ্ছার কথা। কদিন আগেই হয়ে গেছে চ্যাম্পিয়ন্স লিগের ড্র। তাতে মৃত্যুকূপেই পড়েছে বার্সেলোনা। তাই চ্যাম্পিয়ন্স লিগের ভাবনাটা জানতে চাওয়া হয় মেসির কাছে। আর মেসির একটাই উত্তর, ‘এ বছর আমরা চ্যাম্পিয়ন্স লিগ চাই।’

মেসি আরো বলেন, ‘তিন বছর ধরে নক আউট পর্বের কোয়ার্টার ফাইনালে গিয়ে আমরা বিদায় নিয়েছি। গত আসরের অভিজ্ঞতা ছিল জঘন্যতম।আমাদের অবশ্যই এ প্রতিযোগিতা জিততে হবে… ক্লাবের জন্য, দলের জন্য, সমর্থকদের জন্য। আমাদের দুর্দান্ত একটা দল রয়েছে, তাই আমরা এ শিরোপা জিততেই পারি।’

গত মৌসুমে দারুণ খেলছিল বার্সেলোনা। ঘরোয়া দুটি শিরোপাই জিতেছিল তারা। চ্যাম্পিয়ন্স লিগেও দারুণ খেলছিল দলটি। কিন্তু নাটকীয় ভাবেই কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পরে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। রোমার বিপক্ষে ন্যু ক্যাম্পে প্রথম লেগে ৪-১ গোলের বড় জয় নিয়ে দেশে ফেরার পর রোমার মাঠে ০-৩ গোলে হেরে যায় তারা।

তাই চ্যাম্পিয়ন্স লিগে গত মৌসুমের স্মৃতিটা খুব ভালো নয় মেসির। চলতি আসরে শিরোপা জিতেই তা ভুলতে চাইছেন তিনি। কিন্তু আসর শুরুর আগেই শুনতে হয়েছে দুঃসংবাদ। কারণ তাদের গ্রুপে রয়েছে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার, ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান এবং নেদারল্যান্ডসের পিএসভি আইন্দহোভেন। কিন্তু এসব নিয়ে ভাবছেন না মেসি। দলের উপর আস্থা রেখেই শিরোপায় চোখ দিয়েছেন খুদে জাদুকর।