মেসির ভাইয়ের আড়াই বছরের কারাদণ্ড কারণ…..

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৫৩ পূর্বাহ্ণ, আগস্ট ১৭, ২০১৮ | আপডেট: ৮:৫৩:পূর্বাহ্ণ, আগস্ট ১৭, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ নিজের কাছে অবৈধ অস্ত্র রাখার অভিযোগে লিওনেল মেসির ভাই মাতিয়াস মেসিকে কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার তাকে আড়াই বছরের কারাদণ্ড দিয়েছেন রোজারিওর একটি আদালত। তবে এজন্য মাতিয়াসকে জেলে যেতে হবে না। এর পরিবর্তে সমাজসেবামূলক কাজ করতে।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম লা ক্যাপিটাল জানিয়েছে, মামলার তদন্ত কর্মকর্তারা মাতিয়াসের সঙ্গে এ নিয়ে চুক্তিতে পৌঁছার পর এমন রায় দিয়েছেন আদালত।

মাতিয়াস হচ্ছেন মেসির বড় ভাই। গেল বছর পারানা নদীতে তারই রক্তাক্ত বোট থেকে সেই অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। পরে আহত অবস্থায় হাসপাতাল থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। কিছুদিন পর জামিনে মুক্তি পান তিনি।

মেসির ভাইয়ের আইনজীবীর দাবি, ওই অস্ত্র মাতিয়াসের নয়। স্যান্ড ব্যাংকের সঙ্গে ধাক্কা লাগাই আহত হন তিনি। তবে তদন্তে মিলেছে, ওই অবৈধ আগ্নেয়াস্ত্র তারই। ফলে তাকে শাস্তি দিয়েছেন আদালত।

মাতিয়াস মেসির বিরুদ্ধে আইন ভাঙার অভিযোগ এটিই প্রথম নয়। ২০০৮ সালেও একবার কোমরে বেল্টের সঙ্গে পিস্তল রাখার দায়ে গ্রেপ্তার হন তিনি। এছাড়া মাদক সেবনের দায়ে একবার শাস্তি পান আর্জেন্টাইন সুপারস্টারে মেসির বখে যাওয়া ভাইটি।

মাতিয়াস ছাড়াও রদ্রিগো নামের আরেকজন বড় ভাই আছেন মেসির। এছাড়া একজন ছোট বোন রয়েছে পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলারের।