‘মেসি না খেললেই বার্সা জেতে’

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১ | আপডেট: ৫:৩৯:অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১

লিওনেল মেসির সমালোচকদের তালিকা করলে হুগো অরলান্দো গাত্তির নামটা হয়তো উপরের দিকেই থাকবে। এবার সময়ের অন্যতম সেরা ফুটবলারের দিকে আরও বিষাক্ত তীর ছুড়লেন সাবেক আর্জেন্টাইন ফুটবলার। তার মতে, মেসি না খেললেই নাকি আরও ভালো হয়ে ওঠে বার্সেলোনা!

৩৩ বছর বয়সী মেসি বার্সায় খেলছেন ১৭ বছর ধরে। কাতালান ক্লাবটির হয়ে প্রায় সাড়ে ছয়শ গোল করেছেন তিনি, জিতেছেন দশটি লা লিগা ও চারটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগসহ মোট ৩৩টি শিরোপা। তারপরও মেসির কড়া সমালোচক হিসেবে পরিচিত গাত্তি, যিনি বর্তমানে স্পেনে ক্রীড়া বিশেষজ্ঞ হিসেবে কাজ করছেন, তিনি মনে করেন, মেসি না খেললেই বরং বার্সেলোনা জয়ের স্বাদ পায়।

কিছুদিন আগে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেতিক বিলবাওয়ের কাছে হার মানে বার্সা। ম্যাচের অন্তিম মুহূর্তে সরাসরি লাল কার্ড দেখায় দুই ম্যাচের নিষেধাজ্ঞা পান মেসি। ইতোমধ্যে ম্যাচ দুটি মাঠে গড়িয়েছে এবং কষ্টে হলেও দুটি ম্যাচই মেসিকে ছাড়াই জিতেছে দলটি।

স্প্যানিশ দৈনিক মার্কার প্রতিবেদন অনুসারে, ওই ম্যাচগুলোর উদাহরণ টেনে সোমবার এল চিরিংগিতো নামক একটি টেলিভিশন অনুষ্ঠানে সাবেক গোলরক্ষক গাত্তি বলেন, “মেসি না খেললেই বার্সেলোনা জেতে। কারণ তখন তারা নিজেদের অন্য শক্তির দিকে মনোযোগ দেয়।”

“ফুটবলে মূল কথাই হলো জয় পাওয়া। এর পাশাপাশি আপনি যদি ভালো খেলেন, তবে সেটা বাড়তি পাওনা। যখনই মেসি খেলে না, তখনই বার্সেলোনা জেতে।”

নিষেধাজ্ঞা কাটিয়ে ইতোমধ্যে অনুশীলনে ফিরেছেন রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসি। তবে আগামী বুধবার রাতে কোপা দেল রের ম্যাচে রায়ো ভায়োকানোর বিপক্ষে তিনি খেলবেন কিনা তা নিশ্চিত নয়।