মেহেরপুরে শ্বশুরবাড়ি এসে করোনা উপসর্গ নিয়ে নৌ সদস্যের মৃত্যু

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২০ | আপডেট: ৯:১৯:অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২০

মেহেরপুর সদর উপজেলার কোলা গ্রামের বাবু পাড়ায় শ্বশুরবাড়িতে বেড়াতে এসে জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হয়ে নাজমুল সালেহীন (৩৫) নামের এক নৌ সদস্য মারা গেছেন। করোনা উপসর্গ নিয়ে বৃহস্পতিবার (২ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়ার একটি বেসরকারি হাসপাতালে মারা যান তিনি।

ওই নৌ সদস্যের নিজ বাড়ি চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ফরিদপুর গ্রামে। নৌ সদস্যের মৃত্যুর খবর পেয়ে মেহেরপুর সদর থানা পুলিশের একটি দল কোলা গ্রামের ওই বাড়িতে গিয়ে লাল পতাকা টানিয়ে লকডাউন ঘোষণা করে। এর আগে, বুধবার রাত ১০টার দিকে তাকে মেহেরপুরের কোলা গ্রামের শ্বশুরবাড়ি থেকে কুষ্টিয়ায় নিয়ে একটি বেরসকারি হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, শ্বশুরবাড়ির লোকজন জানান, ওই নৌ সদস্য ছয়মাস আগে বিদেশ থেকে সুদান মিশন শেষ করে দেশে ফিরেছেন। সপ্তাহখানেক আগে এখানে শ্বশুর বাড়িতে আসেন। তার আগে থেকে তিনি আলসারসহ লিভারের অসুখে ভুগছিলেন।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারা খান বলেন, ‘আমরা ওই নৌ সদস্যের মৃত্যুর খবর পাওয়ার পর তার শ্বশুরবাড়িতে পুলিশ পাঠাই। সেই বাড়িতে লাল পতাকা টানিয়ে বাড়িটি লকডাউন ঘোষণা করা হয়েছে।’

মেহেরপুর জেলা সিভিল সার্জন বলেন, নৌ সদস্যের শ্বশুরবাড়ির লোকজনকে ওই বাড়িতেই হোম কোয়ারেন্টাইনে থাকতে এবং আশপাশের বাড়ির লোকজনকেও সাবধানে থাকতে বলা হয়েছে।

সিভিল সার্জন জানান, বর্তমানে মেহেরপুর জেলায় ৬১ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে আছেন এবং গাংনী হাসপাতালে একজন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন।