মোংলায় আ’লীগের শেখ আব্দুর রহমান জয়ী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১ | আপডেট: ৭:২০:অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

মোঃ এনামুল হক,মোংলা প্রতিনিধি: মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনে আ’লীগের শেখ আব্দুর রহমান ১১ হাজার ৫৮৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী ধানের শীষ নিয়ে নির্বাচন করে বিএনপির জুলফিকার আলী পেয়েছেন ৫৮২ ভোট।

মোংলা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন এ তথ্য জানান। এ পৌরসভায় প্রথমবারেরমত ইভিএমে নির্বাচন হওয়া প্রাপ্ত ভোটের ৩৯ শতাংশ ভোট পড়েছে বলেও জানান তিনি।

যদিও এর আগে শনিবার (১৬ জানুয়ারী) সকালে ভোট শুরুর দুই ঘন্টার মাথায় কেন্দ্র দখল, জোর করে ভোট প্রদানসহ নানা অনিয়মের অভিযোগ এনে বিএনপি প্রার্থী ভোট বর্জন করেন। তার সাথে বিএনপির সমর্থিত সংরক্ষিতসহ ১২ কাউন্সিলর প্রার্থীও ভোট বর্জন করেন।

মোংলা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন ভোট সুষ্ঠ হয়েছে দাবি করে বলেন, সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ইভিএমে শান্তিপূর্ণভাবে ভোটাররা তাদের ভোট প্রদান করেন। ভোট শেষে প্রাপ্ত ফলাফলে নৌকার প্রতিক নিয়ে নির্বাচন করা শেখ আব্দুর রহমান ১১ হাজার ৫৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধি প্রার্থী ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচন করা জুলফিকার আলী পেয়েছে ৫৮২ ভোট।

এছাড়া সাধারণ আসনে কাউন্সিলর পদে কবির হোসেন, শরিফুল ইসলাম, বাহাদুর মিয়া, শফিকুর রহমান, শরিফুল ইসলাম, জি এম আল আমিন, হুমায়ূন হামিদ নাসির, সরোয়ার হোসেন ও মজনু গাজী এবং নির্বাচিত সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে জাহানারা চানু, জোহরা বেগম ও শিউলি আকন নির্বাচিত হয়েছেন বলে নির্বাচন কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন।

এ পৌরসভায় মোট ভোটার ছিল ৩১ হাজার ৫২৮ জন।