মোংলায় কার্গো জাহাজ হতে পাচার হওয়া দুই মণ রশি এবং ব্যাটারীসহ ৪ চোর আটক

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০ | আপডেট: ৫:১২:অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০

মোঃ এনামুল হক, মোংলা প্রতিনিধি: মোংলায় সাড়ে সাত’শ গ্রাম গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী ও কার্গো জাহাজ হতে পাচার হওয়া দুই মণ রশি এবং ব্যাটারীসহ চার চোরকারবারীকে আটক করেছে পুলিশ।

বুধবার রাতে স্থায়ী বন্দরের ইপিজেড এলাকা থেকে গাঁঁজাসহ মাদক ব্যবসায়ী মো: হাবিবুর গাজীকে আটক করে পুলিশ। এ ঘটনায় রাতেই থানায় মাদক আইনে মামলা দায়ের হয়েছে। হাবিবুর সাতক্ষীরার আশাশুনি থানার বড়দাল গ্রামের মো: মানিক গাজীর ছেলে। হাবিবুর মোংলা ইপিজেডের একটি ফ্যাক্টরীতে চাকুরি করেন।

এদিকে রাতেই শহরতলীর কানাইনগর-গুচ্ছগ্রাম এলাকায় অভিযান চালিয়ে চিহ্নিত চোরাকারবারী নিয়ামত হাওলাদারের বাড়ী থেকে কার্গো জাহাজ হতে পাচার করে এনে মজুদ রাখা দুই মণ মোটা রশি ও একটি ব্যাটারী উদ্ধার করেছে পুলিশ। এ সময় নিয়ামত হাওলাদার (২৫), তরিকুল ব্যাপারী, সিজার খান ও সিরাজ শিকদারকে হাতেনাতে আটক করা হয়। পালিয়ে যায় হাকিম ব্যাপারী নামক অপর চোরাকারবারী। এ ঘটনায়ও রাতে থানায় মামলা দায়ের হয়েছে।

মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী বলেন, প্রতিনিয়তই মাদক ও চোরচালানীসহ সকল ধরণে অপরাধ কর্মকান্ড বন্ধে পুলিশের অভিযান পরিচালনা করা হচ্ছে। এর ফলে গত ২৬ জুলাই থেকে ১৩ আগস্ট পর্যন্ত মোংলা থানা পুলিশের অভিযানে ৭৯ পিচ ইয়াবা, ১ কেজি আড়াইশ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে।

এ সকল ঘটনায় ১০টি মামলায় ১৪ জনকে জেলহাজতে পাঠানো হয়েছে। এছাড়া বিভিন্ন ধরণের অপরাধের দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে ৮ জনকে ১৫ দিন থেকে ৩ মাস পর্যন্ত সাজা দেয়া হয়েছে।