মোংলায় মাস্ক পরিধান বাধ্যতামুলক, ৩২ জনকে অর্থদন্ড

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২০ | আপডেট: ৯:১৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২০

মোঃ এনামুল হক, মোংলা প্রতিনিধি: চলমান করোনা পরিস্থিতিতে ঘরের বাহিরে মাস্ক পরিধান বাধ্যতামুলক করতে মোংলা পৌর শহরে অভিযান শুরু করেছে পুলিশ।

বুধবার দুপুরে শহরের চৌধুরীর মোড়, তাজমহল রোড, শেখ আ: হাই সড়ক ও তালুকদার আব্দুল খালেক সড়কে অভিযান চালায় পুলিশ সদস্যরা।

এ সময় মুখে মাস্ক ব্যবহার না করার দায়ে পথচারী ও দোকানীদের একত্রিত করা হয় শহরের চৌধুরীর মোড়ে। পরে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে মাস্ক ব্যবহার না করার অপরাধে ৩২ জনকে জনপ্রতি ৫শ টাকা করে অর্থদন্ড দেয়া হয়েছে। পাশাপাশি জরিমানা দিতে ব্যর্থ হওয়া ব্যক্তিদেরকে ১৫ দিনের সাজা দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নিবার্হী অফিসার কমলেশ মজুমদার। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, থানা ভারপ্রাপ্ত কর্মকতার্ মো: ইকবাল বাহার চৌধুরী, ওসি (তদন্ত) তুহিন মন্ডল উপস্থিত ছিলেন।

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী বলেন, মাস্ক পরিধান না করে রাস্তার বের হওয়া প্রত্যেক ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। করোনা সংক্রমণ থেকে নিজে ও অপরকে বাঁচতে হলে অবশ্যই মাস্ক বাধ্যতামুলক ব্যবহার করতে হবে। এজন্য পুলিশের পক্ষ থেকে এ অভিযান অব্যাহত থাকবে বলে ও জানান তিনি।