মোংলায় শিক্ষার্থীদের মাঝে উপমন্ত্রীর সুন্দরবন শিক্ষা উপকরণ বিতরণ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২১ | আপডেট: ৯:১৫:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২১

মোঃ এনামুল হক, মোংলা প্রতিনিধি: মোংলায় সুন্দরবন উপকূলের অবহেলিত দরিদ্র শিক্ষার্থীদের মাঝে ‘সুন্দরবন শিক্ষা উপকরণথ বিতরণ করেছেন স্থানীয় সাংসদ এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রনালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার।

সোমবার সকালে উপজেলার চিলা ইউনিয়নের জয়মনিরঘোল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জার্মান ফেডারেল মিনিস্ট্রি ফর ইকোনমিক কো-অপারেশন এন্ড ডেভেলপমেন্টথর আর্থিক সহায়তায় ও বনবিভাগের সহযোগীতায় জিআইজেড এবং বেডস্থর যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপমন্ত্রী শিক্ষার্থীদের হাতে এ শিক্ষা উপকরণ তুলে দেন।

এ সময় ১শ ৮২ জন শিশুর প্রত্যেককে স্কুল ব্যাগ, লুডু (ছক্কা মেরে ঘুরে আসি সুন্দরবন), সুন্দরবন সহায়ক শিশুতোষ বই, অঙ্কন খাতা, রঙ পেন্সিল, শুকনো খাবার, মাস্ক ও স্যানিটাইজার দেয়া হয়েছে। অনুষ্ঠানে বনবিভাগের খুলনাঞ্চলের বন সংরক্ষক মো: মঈনুদ্দিন খান, পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকতার্ মোহাম্মদ বেলায়েত হোসেন, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, বেডস্থর চেয়ারম্যান মাহফুজুর রহমান মুকুল, প্রধান নিবার্হী মো: মাকছুদুর রহমানসহ অন্যান্যরা।

সুন্দরবন ম্যানেজমেন্ট প্রজেক্টথর আওতায় এনভায়রণমেন্টাল এডুকেশন এন্ড এ্যাওয়ারনেস ফর চিলড্রেন এন্ড ইয়ুথ এ্যারাউন্ড দি সুন্দরবন রিজার্ভড ফরেস্ট ইন টাইমস অফ কোভিড-১৯ প্রকল্পের মাধ্যমে চিলা ও সুন্দরবন ইউনিয়নের দেড় হাজার শিক্ষাথর্ীর মাঝে সুন্দরবন সহায়ক শিক্ষা উপকরণ বিতরণ করবে সংস্থাটি। বেডস্থর শিক্ষা উপকরণ বিতরণের মুল উদ্দেশ্য হলো শিক্ষার্থীদের মনে সুন্দরবনের প্রতি মমত্ববোধ জাগ্রত এবং ভবিষ্যৎ সুন্দরবন সংরক্ষণে তাদের অগ্রণী ভূমিকা পালনে দায়িত্বশীল করে গড়ে তোলা।