মোবাইল কিনতে কোলের শিশুকে বিক্রি!

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:১৩ পূর্বাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮ | আপডেট: ৫:১৩:পূর্বাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮

শিশুটির বয়স মাত্র দেড় মাস। এই কোলের শিশুটিকেই কিনা বেঁচে দিলেন মা! না, অভাবের তাড়নায় নয়, শখের মোবাইল ফোন কেনার টাকা জোগাড়ের জন্যই এই কাণ্ড করেছেন ওই নারী। এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে আফ্রিকার দেশ নাইজেরিয়ায়।

এই অপরাধে অভিযুক্ত ২৩ বছরের মিরাকল জনসনকে গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ৷ ধরা পড়ার পর ওই মা নাকি সন্তানকে বিক্রি করায় পুলিশের কাছে অনুতপ্ত হয়েছেন।

মিরাকল জনসন নামের ওই মা মাত্র ২ লক্ষ টাকার বিনিময়ে বাচ্চাটিকে একটি অনাথ আশ্রমের কাছে বিক্রি করেন। এই ঘটনাকে গুরুতর অপরাধ বলে অভিহিত করেছেন পুলিশ সুপার জনসন কুকোমে।

তবে পুলিশি জেরার মুখে জনসন দাবি করেছেন, সন্তানকে বিক্রি করার জন্য তাকে প্ররোচিত করেছিল তার এক বন্ধু, যিনি ওই অনাথ আশ্রমটি চালায়। ওই টাকা দিয়ে জনসনের স্বামীর জন্য নতুন ব্যবসা শুরুর পরামর্শ দিয়েছিল বন্ধুটি। এছাড়া স্বামীকে মোটরসাইকেল কিনে দেয়া কিংবা নিজের জন্য দামি মোবাইল ফোন কেনার প্রলোভন দেখিয়েছিল তাকে।

পুলিশের জেরায় দুই সন্তানের মা জনসন আরও জানান, হতাশা থেকে তিনি সন্তানকে বিক্রি করেছেন। তার স্বামী কোনও কাজ করে না। স্ত্রী ও সন্তানদের ভরণ পোষণে ব্যর্থ।
তবে স্ত্রীর এই অভিযোগ অস্বীকার করেছেন জনসনের স্বামী। তিনি পুলিশকে জানান, তিনি জনসনকে সন্তান বিক্রিতে বাধা দিয়েছিলেন। কিন্তু তার কোনও কথাই শোনেনি তার স্ত্রী।’