মোরশেদ ভাইয়ের মতো বিএনপির আরও উইকেট পরবে: কাদের

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: 6:54 PM, December 8, 2019 | আপডেট: 6:54:PM, December 8, 2019
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

আজ রবিবার (৮ ডিসেম্বর) বিকাল দেড়টার দিকে বরিশালে বঙ্গবন্ধু উদ্যানে নগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোরশেদ ভাইয়ের মতো বিএনপির আরও অনেক উইকেট পরবে। কেননা বিএনপির নেতৃত্বে এখন অস্তিত্বের সংকট।’ বিএনপির ভাইস চেয়ারম্যানের পদ থেকে এম মোরশেদ খানের পদত্যাগের প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা বলেছেন।

তিনি বলেন, চ্যালেঞ্জ করে বলছি, বিএনপি বরিশালে কোনো উন্নয়ন করেনি। তারা বরিশালে দুর্নীতি আর লুটপাট করেছে। হাওয়া ভবন গড়েছে। দুর্নীতিতে তারা চারবার বিশ্বচ্যাম্পিয়ন। বিএনপি এখন আর আন্দোলন, নির্বাচনে নেই। তারা এখন নালিশ পার্টি। টেমস নদীর ওপার থেকে নির্দেশ আসে আর তা বাস্তবায়ন হয়।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সরকার উৎখাতের ষড়যন্ত্র চলছে। তারা (বিএনপি) উন্নয়ন করতে পাড়ে না, ষড়যন্ত্র করতে পাড়ে। সাবধান, সাবধান। আওয়ামী লীগ ত্যাগীদের। এখানে চাঁদাবাজদের স্থান নেই। শীতের অতিথি পাখিদের আমাদের দরকার নেই। সুবিধাবাদী খারাপ লোকের দরকার নেই। তারা উন্নয়নের অর্জন উইপোকার মতো কাটবে।

এ দিন সকাল ১১টায় সম্মেলন শুরু হয়। এতে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট গোলাম আব্বাছ চৌধুরী দুলাল সভাপতিত্ব করেন।

সম্মেলনস্থলে পক্ষে-বিপক্ষে স্লোগান নিয়ে নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, দলের মধ্যে বিভেদ সৃষ্টি করবেন না। ঘরের মধ্যে ঘর সৃষ্টি করবেন না। মশারির মধ্যে মশারি টানাবেন না। নেতাকর্মীদের সাড়াতেই বরিশালের এ বিশাল সম্মেলন। মনে রাখবেন, পোস্টার ব্যানার দিয়ে নেতা হওয়া যাবে না। নেতা হতে হলে মানুষের হৃদয় জয় করতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, আর বেশি দেরি নেই, বরিশালের মানুষ পদ্মা সেতু পেড়িয়ে ঢাকা-বরিশাল চলচল করবে। ফরিদপুর থেকে বরিশাল পর্যন্ত চার লেনও হবে। ভোলা-বরিশাল সেতু নির্মাণেও হাত দেওয়া হয়েছে। শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই জিডিপিতে এশিয়ার শীর্ষে বাংলাদেশ।

এ সম্মেলনের উদ্বোধক আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেন, একাত্তরের পরাজিত অপশক্তিরা চিরদিন ষড়যন্ত্র করে যাবে। বিএনপি-জামায়াত ২০০১ সালে দেশে হত্যাযজ্ঞ চালিয়েছে। তারা আজকেও ষড়যন্ত্র করে যাচ্ছে। কিন্তু মানুষের মনে তাদের জায়গা নেই।

সম্মেলনে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ আবুল হাসানাত আবদুল্লাহ প্রধান বক্তা ছিলেন। বিশেষ অতিথি ছিলেন— আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা গোলাম রাব্বানি চিনু, বিপ্লব বরুয়া, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ প্রমুখ।