মোস্তাফিজের জোড়া আঘাত : ফিরলেন হেটমায়ার-রাসেল

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯ | আপডেট: ৬:৩৫:অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯

২৬ বলে ৫০ করা হেটমায়ারকে ফিরিয়েছেন মুস্তাফিজুর রহমান। এরপরই দুই বলের ব্যবধানে ফেরালেন ডেঞ্জারম্যান অ্যাঁন্দ্রে রাসেলকে।

উইকেট না হারানোয় ঠিক যখনই বিধ্বংসী হয়ে উঠছিলেন ক্যারিবীয় ব্যাটসম্যানরা, ঠিক তখনই কাজের কাজটি করে দিলেন উইকেট ক্ষুধায় ভুগতে থাকা মোস্তাফিজুর রহমান। ইনিংসের ৪০তম ওভারে অর্ধশতক করা সেমরান হেটমায়ার ক্যাচ দেন তামিমের কাছে। আউট হওয়ার আগে মাত্র ২৫ বলে অর্ধশতকের এক বিধ্বংসী ইনিংস খেলেন তিনি।

তার জয়গায় আসা অ্যাঁন্দ্রে রাসেলকেও বোকা বানিয়ে শুণ্য রানে ফেরান মাত্র দুই বলের ব্যবধানেই। এর ফলে ক্যারিবীয়দের ব্যটিংয়ে আবারো খুব ভালভাবে জেঁকে বসলো টাইগাররা।

আজ সোমবার ইংল্যান্ডের কাউন্টি গ্রাউন্ড টনটনে টস বল বেছে নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বল হাতে শুরুতেই সফলতা পান মাশরাফির সঙ্গে আক্রমণ শুরু করা মোহাম্মদ সাইফুদ্দিন। ব্যক্তিগত শূন্য রাতে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দেন ক্রিস গেইল। এরপর কিছুটা ধীরগতিতে খেলে ১১৬ রানের বড় জুটি গড়েন সাই হোপ ও এভিন লুইস। ক্রমেই বিপজ্জনক হয়ে ওঠা এই জুটি ভাঙেন সাকিব আল হাসান। ৬৭ বল খেলে ব্যক্তিগত ৭০ রানে আউট হন লুইস। নিকোলাস পুরান আক্রমণাত্মক খেলতে শুরু করলে তাকেও ফেরান সাকিব। দলীয় ১৫৯ রানে ক্যারিবিয়ানদের তৃতীয় উইকেটের পতন হয়। একপ্রান্তে আগলে খেলতে থাকা শাই হোপের সঙ্গে যোগ দেন সিমরন হিটমার।

শেষ চারে যাওয়ার আশা ধরে রাখতে দু’দলের জন্যই এটি বাঁচামরার লড়াই। প্রথম চার ম্যাচ থেকে একটি করে জয় নিয়ে দু’দলেরই অর্জন ৩ পয়েন্ট। তাই এই ম্যাচ হারলে কার্যত সেমিফাইনালে যাওয়ার আশা শেষ হয়ে যাবে।