‘মৌলবাদের কাছে আত্মসমর্পণ করা উচিত নয়’ সাকিবের বিতর্কে কলকাতার মেয়র

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:০১ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০ | আপডেট: ২:০১:অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার তুঙ্গে বাংলাদেশ ক্রিকেট দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। কলকাতার একটি কালীপূজায় যোগ দেওয়ার পর তাকে হত্যার হুমকি দেয় সিলেটের এক ব্যক্তি। তার এই ঘটনায় এবার মুখ খুললেন পশ্চিমবঙ্গের মন্ত্রী ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।

এ প্রসঙ্গে তিনি স্পষ্ট করে কিছু না বললেও তার কথায়, ‘যেকোনো মৌলবাদই ভয়ংকর। কোনো মৌলবাদের কাছে আত্মসমর্পণ করা উচিত নয়। আমার জানা নেই ঘটনাটি সম্পর্কে। তবে এ ধরনের ঘটনা না হওয়াই বাঞ্ছনীয়।’

এদিকে আরেক টুইটারে একইভাবে সাকিবের সমালোচনা করেছেন ভারতীয় অভিনেত্রী কঙ্গনা রানাউত। কঙ্গনা তার টুইটার অ্যাকাউন্ট থেকে দেশবাসীর কাছে সাকিবের মাফ চাওয়ার খবরটি শেয়ার করে ক্যাপশনে লেখেন, ‘কেন মন্দিরকে এত ভয় পাও সাকিব?

এর পেছনে কি বিশেষ কোনো কারণ রয়েছে? আমি তো সারাজীবন মসজিদে বসে থাকলেও, আমার মন থেকে কেউ ‘রাম’ শব্দটি মুছে ফেলতে পারবে না।’

তিনি লিখেছেন, ‘নিজেদের প্রার্থনায় বিশ্বাস নেই, নাকি হিন্দুদের অতীত তোমাদের মন্দিরের প্রতি আকর্ষিত করেছে? নিজেকে প্রশ্ন করো।’

ইতোমধ্যেই সাকিবকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগে মহসিন তালুকদার নামে একজনকে গ্রেফতার করেছে র‍্যাব। বুধবার থেকেই সাকিবের নিরাপত্তাও বাড়ানো হয়েছে। তার অনুশীলনের সময়ও সঙ্গে ছিল সশস্ত্র পুলিশ।

গত ২৯ অক্টোবর এক বছরের নিষেধাজ্ঞা থেকে মুক্ত হন সাকিব। ৬ নভেম্বর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সফলতম তারকা।

গত বৃহস্পতিবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লে¬য়ার্স ড্রাফট থেকে সাকিবকে দলে নেয় জেমকন খুলনা। সেদিনই ভারতের কলকাতার কাঁকুড়গাছি সম্মিলিত সর্বজনীন শ্যামাপূজার এক অনুষ্ঠানের নিমন্ত্রণ পেয়ে ভারতে যান তারকা অলরাউন্ডার।