যশোরে উগ্রবাদী বই ও লিফলেটসহ ২ জঙ্গি আটক

শহিদ জয় শহিদ জয়

যশোর প্রতিনিধি

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, জুলাই ২০, ২০১৯ | আপডেট: ৬:৫৯:অপরাহ্ণ, জুলাই ২০, ২০১৯
ছবি: টিবিটি

নিষিদ্ধ ঘোষিক জঙ্গি সংগঠন আনসার-আল ইসলামের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব ৬ এর অভিযানিক দল। শুক্রবার গভীর রাতে যশোরের মণিরামপুর উপজেলার সৈয়দ মাহমুদপুর গ্রামের দেলোয়ার হোসেনের বাড়ি থেকে তাদেরকে আটক করা হয়েছে। এসময় উগ্রবাদী বই, লিফলেট, ৬টি মোবাইল, মেমোরি কার্ড উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো, সৈয়দ মাহমুদপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে আবু বক্কার সিদ্দিক এবং একই গ্রামের আব্দুল গফুরের ছেলে রায়হান উদ্দিন। আজ শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে সংবাদ সম্মেলনে র‌্যাব-৬ যশোরের ভারপ্রাপ্ত কমান্ডার এএসপি শাহিনুর ইসলাম এ তথ্য জানান।

এএসপি শাহিনুর ইসলাম বলেন, রায়হান উদ্দিন ও আবুবক্কার সিদ্দিক মণিরামপুরে বিভিন্ন এলাকা হতে অর্থ সংগ্রহের কাজ করে থাকে। যশোর অঞ্চলের নেতৃত্ব স্থানীয় ব্যক্তিবর্গের সাথে গোপন মিটিং করেছে নিয়মিত বলে উল্লেখ করা হয়ে তাদের নাম প্রকাশ করা হয়নি।

তিনি আরো বলেন, আধুনিক প্রযুক্তিগত ভাবে তারা একে অপরের সদস্য সংগ্রহ করে থাকে উল্লেখ করে তিনি বলেন, ফেসবুক ফ্রেন্ডশিপের মাধ্যমে অনলাইনে যোগাযোগ করে এবং পরে অজ্ঞাতনামা আনসার আল ইসলামের সদস্যদের মাধ্যমে সংগঠনে যোগদান করে। যোগদানের পরে সদস্য নির্বাচন, সদস্য সংগ্রহ বিভিন্ন উৎস হতে অর্থ সংগ্রহ করে তাদের সংগঠনের শক্তি বৃদ্ধির কাজে নিয়োজিত হয়।

এ সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ প্রদান ও আদায় এবং সংগঠনের সম্পৃক্ত জন্য দাওয়াত ও অনলাইনের মাধ্যমে বিভিন্ন কর্মকান্ডে স্বত:স্ফুর্ত ভাবে অংশ গ্রহণ করে।

সম্মেলনে উল্লেখ করা হয়েছে, আটক রায়হান উদ্দিন নাগর ঘোপ মাধ্যমিক বিদ্যালয় হয়ে এসএসসি ও কেশবপুর পাইলট স্কুল এন্ড কলেজ হতে এইচ এসসি এবং আবু বক্কার সিদ্দিক বাঙ্গালিপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাশ ও কেশবপুর ডিগ্রি কলেজ হতে এইচ এসসি পরীক্ষা দিয়ে পাস করেছে।