যশোরে চার হুন্ডি ব্যবসায়ী ইউএস ডলারসহ বিজিবির হাতে আটক

শহিদ জয় শহিদ জয়

যশোর প্রতিনিধি

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১ | আপডেট: ৮:৪৮:অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১

যশোরে চার হুন্ডি ব্যবসায়ীকে এক লক্ষ নব্বই হাজার ইউএস ডলারসহ আটক করেছে বিজিবি৷

আজ শুক্রবার দুপুরে শহরের হামিদপুর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলো, মিঠু মন্ডল (২৭), শহিদুল ইসলাম (২৩), সোহেল রানা (৪০) ও রাকিবুল হাসান সাগর (২০)। তাদের বাড়ি যশোর ও বেনাপোলের বিভিন্ন এলাকায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে তারা দীর্ঘদিন ধরে হুন্ডি ও স্বর্ণ পাচারের সাথে জড়িত।

শুক্রবার বিকেলে প্রেস ব্রিফিংয়ে ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন একটি চক্র বিপুল পরিমাণ ইউএস ডলার বেনাপোল থেকে ঢাকায় নেয়ার চেষ্টা করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আটককৃতদের শরীরে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ১৯ বান্ডিল ইউএস ডলার উদ্ধার করা হয়। প্রতি বান্ডিলে ১০ হাজার করে মোট ১ লক্ষ ৯০ হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ৬০ লক্ষ ৭২ হাজার টাকা।

আটককৃতরা হলো, বেনাপোলের গাতিপাড়া গ্রামের সলেমান মন্ডলের ছেলে মিঠু মন্ডল (২৭), ছোট আচড়া গ্রামের জাকির হোসেনের ছেলে শহিদুল ইসলাম (২৩), যশোর সদরের ললিতাদহ গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে সোহেল রানা (৪০) ও নওদা গ্রামের তোরাব আলীর ছেলে রাকিবুল হাসান সাগর (২০। আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।