যশোরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

শহিদ জয় শহিদ জয়

যশোর প্রতিনিধি

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০ | আপডেট: ৮:৫৭:অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০

যশোরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে যশোর কোতোয়ালি মডেল থানা ও যশোর পৌর ৫ নম্বর ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের আয়োজনে শামসুল হুদা স্টেডিয়াম প্রাঙ্গনে এই সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি জেলা পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন বলেন, নারীর প্রতি সহিংসতা-নির্যাতন প্রতিরোধ করতে যশোর জেলা পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। শুধু পুলিশ বিভাগ নয়, সরকারের পক্ষ থেকে এ ধরনের কর্মকান্ডে কোনো ছাড় দেওয়া হচ্ছে না। সমাজের বিভিন্ন স্তরে নারীর প্রতি সহিংসতা, নিপীড়ন বাড়ছে। এটি আজকে সামাজিক পতন হিসেবে দেখা দিয়েছে। সেটা থেকে আমরা সবাই কীভাবে মুক্তি পেতে পারি সে লক্ষ্যে কাজ করতে হবে। কীভাবে নারীরা সমাজে, স্কুল ও কলেজে, কর্মস্থলে নিরাপদ বোধ করেন সেই বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আমাদের কাজ করতে হবে। সমাবেশ থেকে ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানানো হয়। নারী নিপীড়ন বন্ধ করতে হলে মানুষকে সচেতন হতে হবে। প্রতিটি পরিবারে নৈতিক শিক্ষার চর্চা করা জরুরি বলেও মত দেন পুলিশ সুপারসহ সভার অন্যান্য বক্তারা।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মনিরুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর পৌর ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান চাকলাদার মনি, জেলা পুলিশিং ফোরামের সদস্য সচিব ও ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জে এম ইকবাল হোসেন, স্টেডিয়াম পাড়া আঞ্চলিক পুলিশিং ফোরামের সভাপতি অ্যাডভোকেট বদরুদ্দোজা বদর, সাধারণ সম্পাদক হায়াতুজ্জামান মুকুল, সহ সভাপতি আবুল কালাম আজাদ জিল্লু, দপ্তর সম্পাদক মুয়ীদ হোসেন সুমন, সদস্য সুজাউদ্দিন আহমেদ কচি প্রমুখ।