যশোরে মাস্ক পরা বাধ্যতামুলক করতে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত

শহিদ জয় শহিদ জয়

যশোর প্রতিনিধি

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০ | আপডেট: ৯:২৬:অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

করোনাকালে মাস্ক পরা বাধ্যতামূলক করতে যশোর জেলা প্রশাসনের সচেতনতা কর্মসূচি অব্যাহত রয়েছে। কর্মসূচির আওতায় শনিবার (২১ নভেম্বর) যশোর শহরের কয়েকটি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় মাস্ক না পরার অপরাধে আটজনকে অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসকের দপ্তর থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার বিকেলে যশোর শহরের পালবাড়ি মোড় এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান ও উপশহর নিউ মার্কেট বাসস্ট্যান্ড ও জেলখানা রোড এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আতিকুর রহমান এবং দড়াটানা মোড় এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা আখতার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় তারা মাস্ক পরার বিষয়ে সবাইকে উৎসাহ দেন। পাশাপাশি মাস্ক না পরে চলাচল করার অপরাধে আটজনের কাছ থেকে চার হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত শহরের পালবাড়ি মোড় ও উপশহর খাজুরা বাসস্ট্যান্ড এলাকায় গণপরিবহনেও অভিযান পরিচালনা করেন এবং যাত্রীদের মাস্ক ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেন। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটরা গণপরিবহনে মাস্ক ছাড়া কোনো যাত্রী উঠতে পারবেন না বলেও সংশ্লিষ্ট কাউন্টারে নির্দেশনা দেন। পাশাপাশি গরিবদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন তারা।