যুক্তরাষ্ট্রে খেলার আবেদন বার্সা-জিরোনার

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮ | আপডেট: ৯:০০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮

কিছুদিন আগেই মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে খেলার ব্যাপারে একযোগে আপত্তি জানিয়েছিলেন স্প্যানিশ লা লিগার খেলোয়াড়রা। খেলোয়াড়দের সেই আপত্তি যে ধোপে টিকছে না তার প্রমাণ মিলছে লা লিগা জায়ান্ট বার্সেলোনা ও আরেক কাতালান ক্লাব জিরোনার যুক্তরাষ্ট্রে খেলতে যাওয়ার আবেদন দেখেই।

আগামী বছরের ২৬ জানুয়ারি জিরোনার মাঠে খেলতে যাওয়ার সূচি আছে বার্সার। সেই খেলাটি নিজেদের মাঠে না খেলে যুক্তরাষ্ট্রে খেলতে চায় কাতালান ক্লাবটি। এই ব্যাপারে সম্মতি আছে বার্সারও। সবকিছু ঠিক থাকলে মায়ামির হার্ডরক স্টেডিয়ামকেই ওই ম্যাচের জন্য নিজেদের মাঠ বানাতে চায় জিরোনা।

যুক্তরাষ্ট্রে খেলতে যাওয়ার ব্যাপারে স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে(আরএফএইএফ) একত্রে চিঠি দিয়েছেন লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস, বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউ ও জিরোনা প্রধান ডেফ্লি গেলি। তিন প্রধানের চিঠির বিষয়বস্তু একই, যেন বার্সা-জিরোনাকে খেলতে দেয়া হয় যুক্তরাষ্ট্রের মাটিতে। এতে স্পেন ছাড়িয়ে সুদূর যুক্তরাষ্ট্রে লা লিগার দর্শক বাড়বে বলে দাবি তিনজনেরই। স্থানীয় স্প্যানিশদের জন্য ছাড়ে খেলা দেখার ব্যবস্থার কথাও বলা হয়েছে সেই চিঠিতে।

তবে সেই চিঠি পাওয়ার পর মুখে তালা দিয়ে আছে আরএফএইএফ। খেলোয়াড়দের আপত্তির সঙ্গে কিছুদিন আগে সম্মতি জানিয়েছিলেন ফেডারেশনটির সভাপতি লুইস রুবিয়ালাস। জানিয়েছিলেন, স্পেনের বাইরে হবে না কোনো লিগ ম্যাচ। এখনো সেই বিষয়ে গো ধরে আছেন স্প্যানিশ ফেডারেশন সভাপতি।

আরএফএইএফের মতো আপত্তি আছে লা লিগা খেলোয়াড়দের সংগঠন এএফইর। এ বিষয়ে সোমবার এক জরুরী সভায়ও বসেছিলেন খেলোয়াড়রা। সেই সভার পর এএফই বলছে, খেলোয়াড়রা শিগগিরই জানাবেন তাদের সিদ্ধান্ত।

দেড় হাজার ভক্তকে বিনা খরচে যুক্তরাষ্ট্রে খেলা দেখতে নিয়ে যাবে জিরোনা। তারা চাইলে খেলা দেখে সঙ্গে সঙ্গে অথবা এক সপ্তাহ পর দেশে ফিরতে পারবেন।

আর বার্সার যেসব ভক্ত যুক্তরাষ্ট্রে যাবেন, তাদের মধ্যে ৫ হাজার ভক্ত পাবেন ২৩ সেপ্টেম্বরের ম্যাচের ফ্রি টিকিট। আর মৌসুম জুড়ে প্রতি ম্যাচে ২০ থেকে ৪০ শতাংশ ছাড়।