যুদ্ধ শুরু করার ক্ষমতা নেই ইসরায়েল-যুক্তরাষ্ট্রের

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৮ | আপডেট: ৭:২২:অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৮

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, আগের মতো যখন খুশি যুদ্ধ শুরু করার ক্ষমতা হারিয়ে ফেলেছে যুক্তরাষ্ট্র ও ইসরায়েল। খবর পার্স ট্যুডে।

২০০৬ সালে ৩৩ দিনের যুদ্ধে হিজবুল্লাহর কাছে ইসরায়েলের পরাজয়ের ১২তম বার্ষিকী উপলক্ষে এক বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, ইহুদিবাদী ইসরায়েলের বিরুদ্ধে আরেকটি যুদ্ধ করতে হিজবুল্লাহ মোটেও ভীত নয়।

তিনি সতর্ক করে দিয়ে বলেন, কেউ যেন আমাদের যুদ্ধের হুমকি দিয়ে ভয় না দেখায়। আমরা যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছি এবং যুদ্ধ বাঁধলে আমরাই বিজয়ী হবো।
হিজবুল্লাহ মহাসচিব বলেন, যুদ্ধাস্ত্র, যোদ্ধা, সাহস ও আত্মবিশ্বাসের দিক দিয়ে তার সংগঠন অতীতের যেকোনো সময়ের তুলনায় অধিকতর প্রস্তুত রয়েছে।

গত মার্চে ইসরায়েলি সেনা কর্মকর্তা মেজর জেনারেল জ্যাকব বারাক বলেছিলেন, লেবাননের বিরুদ্ধে ভবিষ্যত যুদ্ধে নাসরুল্লাহকে হত্যা করতে পারলে তা হবে তেল আবিবের জন্য ‘বড় বিজয়’।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ ফিলিস্তিন বিষয়ক আমেরিকার ‘শতাব্দির সেরা চুক্তি’ নামক পরিকল্পনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, এটি একটি ঘৃণিত পরিকল্পনা এবং আমেরিকার পক্ষ থেকে অতীতের উত্থাপিত পরিকল্পনাগুলোর মতো এটিও ব্যর্থ হবে।