যুবদল নেতার ‘হত্যাকারী’ হাতি আটক

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৮ | আপডেট: ১২:৫৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৮

কুলাউড়া উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আজমল আলী শামীমের হত্যাকারী হিসেবে প্রাথমিকভাবে শনাক্তকারী হাতি ‘শের বাহাদুর’কে আটক করা হয়েছে। জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নের ষাড়েরগজ পাহাড়ে বিচরণকারী হাতির আক্রমণে গত বুধবার রাতে নিহত হন শামীম।

তবে এ ঘটনাকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে দাবি করেছে বিএনপির নেতাকর্মীরা। কুলাউড়া রেঞ্জের ডেপুটি রেঞ্জার রিয়াজ উদ্দিন জানান, যুবদল নেতাকে হত্যার ঘটনার পর গত বৃহস্পতিবার দক্ষ মাহুতের (হাতির চালক) সহায়তায় সাগরনালের লক্ষ্মীছড়া এলাকা থেকে খ্যাপাটে শের বাহাদুরকে নিয়ন্ত্রণ করে রাঙিছড়া এলাকায় নিয়ে আসা হয়।

পরে হাতির মালিক কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ফরিদ আলীর কাছে শের বাহাদুরকে হস্তান্তর করা হয়। খ্যাপাটে শের বাহাদুরসহ অন্য একটি মাদি হাতি পাঁচ-সাত দিন ধরে বিভিন্ন জায়গায় বিচরণ করে তিনটি গাড়ি ভাঙচুরসহ ১০ জনকে আহত করে। সর্বশেষ তাদের আক্রমণের শিকার হন যুবদল নেতা শামীম।

এদিকে গত বুধবার ময়নাতদন্ত শেষে কয়েক হাজার মানুষের উপস্থিতিতে নিহত আজমল আলী শামিমের জানাজা কুলাউড়া উত্তর বাজার ঈদগাহে অনুষ্ঠিত হয়। জানাজায় উপস্থিত বিএনপির নেতাকর্মীরা শামীমের মৃত্যুকে পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি করে তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচারের দাবি জানায়।