যুবলীগ চেয়ারম্যানকে গণভবনে না ডাকার ব্যাখ্যা দিলেন ওবায়দুল কাদের

প্রকাশিত: ১১:০৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৯ | আপডেট: ১:০০:অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৯

বর্তমানে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে নেয় রাজনৈতিক অঙ্গনে বেশ আলোচনা চলছে। তাকে গণভবনে কেন ডাকা হয়নি? বিষয়টি নিয়েই যত সব প্রশ্ন। কিন্তু এ প্রশ্নের উত্তরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিককের জানিয়েছন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মিটিং ডেকেছেন গণভবনে। নেত্রী সেখানে কাকে ডাকবেন আর কাকে ডাকবেন না সেটা কেবলিই তার বিষয়।

ওবায়দুল কাদের আরও বলেন, এটা পার্টি অফিসে যদি ডাকা হতো তাহলে এ বিষয়ে আমি বলতে পারতাম। আ’লীগ সভাপতি গণভবনে ডেকেছেন যুবলীগকে। সেখান থেকে যাদের ডাকা হয়েছে তারাই যাবেন মিটিংয়ে। রবিবারের মিটিংয়ে জানা যাবে যে কোন বয়স পর্যন্ত যুবলীগ করা যাবে বলেও যোগ করেন তিনি।

শুক্রবার সকালে বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে রাজধানীর বনানীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সরকার বাকশালী আচরণ করছে- বিএনপির এমন অভিযোগের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, বিএনপির একটি রোগ আছে। সেটা হলো- অভিযোগ। অভিযোগ নামক রোগ বিএনপিকে পেয়ে বসেছে। তারা কথায় কথায় অভিযোগ করে, নালিশ করে। এছাড়া তো তাদের আর কিছু করার নেই।

তিনি বলেন, বিএনপি রাজনীতিতে ইতিবাচক ধারায় ফিরে আসুক, এটা আমরা চাই। অভিযোগ আর নালিশের রাজনীতি বাদ দিয়ে গণরাজনীতির ধারায় ফিরে আসুক, সেটাই আশা করি। কাদের বলেন, তারা সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে। কিন্তু, দায়িত্বশীল বিরোধীদল হিসেবে দায়িত্বজ্ঞানহীন সব কর্মকাণ্ডই করছে তারা। নির্বাচন ও আন্দোলনে ব্যর্থ হয়েছে, এখন ইস্যু খুঁজে বেড়াচ্ছে। কোনো একটা ইস্যু পেলেই তারা তার মধ্যে রাজনীতি খুঁজে পায়।