যেখানেই খেলি না কেন, আমিই বিশ্বসেরা: গেইল

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:৩৬ পূর্বাহ্ণ, মার্চ ২, ২০২১ | আপডেট: ১১:৩৬:পূর্বাহ্ণ, মার্চ ২, ২০২১

৪১ পেরিয়েও ব্যাট হাতে দুর্দান্ত ক্রিস গেইল। ফ্র্যাঞ্চাইজি লিগগুলো দাপিয়ে বেড়াচ্ছেন। এই বয়সে এসে ফের জায়গা করে নিলেন জাতীয় দলেও। প্রায় দুই বছর পর দলে এসেছেন ক্যারিবীয় এই ওপেনার।

স্বঘোষিত এই ‘ইউনিভার্স বস’ দলে ফিরেই স্বভাবজাত হাঁকডাক শুরু করলেন। জানালেন, নামের পাশে তিন নম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফিটা যোগ করতে চান। সেইসঙ্গে গর্ব নিয়ে বললেন, যেখানেই খেলি না কেন, আমিই বিশ্বসেরা।

দেশের হয়ে টি-টোয়েন্টিতে ৫৪ ইনিংসে প্রতিবারই ওপেন করেছেন গেইল। কিন্তু ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তার ভূমিকা কিছুটা বদলে গেছে। গত আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ৯ ইনিংসেই তিন নম্বরে নামানো হয়েছিল ক্যারিবীয় ওপেনারকে।

সেখানে অবশ্য সফলও হয়েছেন গেইল। ৪৩.৮৮ গড়ে এবং ১৪৪.১৬ স্ট্রাইকরেটে করেছেন ৩৯৫ রান। অ্যান্টিগায় শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের দুইদিন আগে সোমবার গেইল জানালেন, টি-টোয়েন্টি অধিনায়ক কাইরন পোলার্ড এবং কোচ ফিল সিমন্স যেখানে চাইবেন, সেখানে খেলতে আপত্তি নেই তার।

দলে চারজন স্পেশালিস্ট ওপেনার আছেন। গেইল ছাড়াও আছেন এভিন লুইস, লেন্ডল সিমন্স এবং আন্দ্রে ফ্লেচার। তাই ওপেনিং পজিশন হারাতেও পারেন ইউনিভার্স বস। সেটা তারও ভালোই জানা।

গেইল বলেন, ‘মনে হচ্ছে আমি এখন নাম্বার থ্রি স্পেশালিস্ট। এটা কোনো সমস্যা না। আমি স্পিন ভালো খেলতে পারি। ওপেনার হিসেবে ফাস্ট বোলারদের তো পারিই। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে আমাকে যেভাবে তারা চাইবেন, আমি খেলতে রাজি। আমি যা দায়িত্ব পাব, পালন করব।’

ক্যারিবীয় ব্যাটিং দানব যোগ করেন, ‘যদি ওপেনিং হয়, আমি প্রস্তুত। তিন নম্বর বা পাঁচ নম্বরেও আমি খুব স্বাচ্ছন্দ্য। আমি এখনও বিশ্বের সেরা পাঁচ নম্বর বা বিশ্বের সেরা তিন নম্বর ব্যাটসম্যান হতে পারি।’