যে আইটেম গানের শুটিং নিয়ে এত বিতর্ক

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৮ | আপডেট: ৮:২৪:অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৮

বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগের পর বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত সম্প্রতি প্রতিদিনই খবরের শিরোনাম হচ্ছেন। তাঁর অভিযোগ, ১০ বছর আগে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি আইটেম গানের শুটিং চলাকালে নানা পাটেকার ‘আশিক বানায়া আপনে’ অভিনেত্রীকে আপত্তিকর স্পর্শ করেন।

ওই আইটেম গানের শিরোনাম ‘নাতনি উতারো’। গানটিতে কণ্ঠ দিয়েছেন সুনিধি চৌহান ও টোশি।

তনুশ্রী এ-ও অভিযোগ করেছেন, ওই সময় ছবির কোরিওগ্রাফার গণেশ আচার্য ও পরিচালক রাকেশ সারেংকে এ ব্যাপারে জানানো হলেও তাঁরা হস্তক্ষেপ করেননি। পরে তাঁর গাড়ির ওপর ভয়াবহ হামলা হয়। সে ভিডিওটি ১০ বছর পর অন্তর্জালে ভাইরাল হয়েছে।

তবে নানা পাটেকার তনুশ্রীর অভিযোগ নাকচ করে দিয়ে আইনি পদক্ষেপ নিয়েছেন। তাঁর আইনজীবী তনুশ্রীর কাছে লিখিতভাবে এর ব্যাখ্যা চেয়েছেন। মিথ্যা বলার জন্য ক্ষমা চাইতে বলেছেন। এ ছাড়া বলেছেন, এখন তিনি রাজস্থানে শুটিংয়ে ব্যস্ত আছেন। মুম্বাইয়ে ফিরলে তিনি সংবাদ সম্মেলন করে সব প্রশ্নের উত্তর দেবেন।

তবে তনুশ্রী বলেছেন, তিনি এখনো কোনো আইনি নোটিশ পাননি।

অনেক বলিউড তারকা তনুশ্রী দত্তর পক্ষে কথা বলেছেন। যৌন হেনস্তার বিরুদ্ধে সরব সবাই। বলছেন, বলিউডে নিরাপদ কাজের পরিবেশ জরুরি। ডিম্পল কাপাডিয়া, টুইঙ্কেল খান্না, প্রিয়াঙ্কা চোপড়া, বরুণ ধাওয়ান, ফারহান আখতারসহ অনেকেই তনুশ্রীর পাশে দাঁড়িয়েছেন।

২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি আইটেম গানের শুটিং চলাকালে যৌন হেনস্তার অভিযোগে সেট থেকে সরে যান তনুশ্রী দত্ত। তনুশ্রী সরে গেলে সেখানে যুক্ত হন রাখি সায়ন্ত। ওই সময় শুটিং স্পটে ছিলেন ‘বিতর্ক রানি’ রাখি সায়ন্ত।

রাখিকে এ ব্যাপারে জিজ্ঞেস করা হলে তিনি তনুশ্রীর অভিযোগ উড়িয়ে দেন। তাঁকে ‘পাগল’ আখ্যা দিয়ে বলেন, নানা পাটেকারের সম্মান নষ্ট করতেই তনুশ্রী এমন অভিযোগ এনেছেন।

গত শনিবার রাখি সায়ন্ত বিশেষ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। ১০ বছর আগে শুটিং সেটে তিনি উপস্থিত ছিলেন। রাখি বলেন, ১০ বছর ‘কোমায়’ থেকে এখন তনুশ্রী এসেছেন শ্রদ্ধাভাজন বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকারকে কলঙ্কিত করতে।

বরাবরের মতোই রাখি তাঁর ‘রঙিন’ ভাষায় তনুশ্রী দত্তকে চ্যালেঞ্জ ছুড়ে দেন। বলেন, যদি তনুশ্রীর সাহস থাকে যেন তাঁর মুখোমুখি হন।

রাখি সায়ন্ত বলেন, ‘হর্ন ওকে প্লিজ’ ছবির যে গানটিতে তনুশ্রীর পরিবর্তে রাখি নেচেছিলেন, সে গানটি তাঁর পছন্দ হয়নি। তবু নানা পাটেকারের সম্মানে তিনি নেচেছেন। শুটিং সেটে যখন রাখি যান, তখন তনুশ্রী মাদকাসক্ত হয়ে বেহুঁশ ছিলেন।

রাখি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, তনুশ্রীর রক্ত পরীক্ষা করা হোক। তনুশ্রী যে মাদকাসক্ত, তা প্রমাণিত হবে। আর তা মিথ্যা প্রমাণিত হলে তিনি ভারত ছেড়ে চলে যেতে রাজি।

সেই ‘নাতনি উতারো’ গানটি