যে কারণে রিয়ালে গেলেন না এমবাপ্পে

প্রকাশিত: ১১:৫৫ পূর্বাহ্ণ, আগস্ট ১৭, ২০১৮ | আপডেট: ১১:৫৫:পূর্বাহ্ণ, আগস্ট ১৭, ২০১৮

২০১৭ সালের সেপ্টেম্বরে মোনাকো ছেড়ে পিএসজিতে যোগ দেন কিলিয়ান এমবাপ্পে। এরপর প্যারিসেই বসত গেড়েছেন তিনি। তবে সেই সময় তাকে পেতে পারত রিয়াল মাদ্রিদও! কিন্তু মোনাকো ভাইস প্রেসিডেন্ট ভাদিম ভাসিলিয়েভের ঘোর বিরোধিতায় ১৮-এর বিস্ময়কে পাওয়া হয়নি লস ব্লাঙ্কোদের।

অবশ্য ভাদিমকে এখনো ভুলেনি রিয়াল। এমবাপ্পেকে না পাওয়ার কারণে তাকেই দোষারোপ করে যাচ্ছেন স্প্যানিশ জায়ান্ট প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। তা স্বীকার করেছেন খোদ ভাদিম নিজেই, আমরা খুব ভালো বন্ধু। এখনো আমাদের মধ্যে সম্পর্কের বন্ধন অটুট। তবে যখনই তার (পেরেজ) সঙ্গে দেখা হয়, তখনই সে আমাকে ওকে (এমবাপ্পে) না পাওয়ার জন্য দোষারোপ করে। আমি নাকি তাদের কাছে তাকে বিক্রি করতে দিইনি। আমার নাকি পছন্দ ছিল পিএসজি।

সেই এমবাপ্পেই এখন বিশ্ব ফুটবলের বড় সুপারস্টার। ২০ বছর পর ফ্রান্সকে বিশ্বকাপ জেতাতে রেখেছেন অসামান্য ভূমিকা। ইতিমধ্যে রিয়াল থেকে বিদায় নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এরপর প্রথম বড় ম্যাচে খেলতে নেমে নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ৪-২ গোলে উয়েফা সুপার কাপ খুইয়েছে রিয়াল। সিআর সেভেনের শূন্যস্থান কেউ পূরণ করতে পারছেন না। গ্যালাকটিকোরা তাই আফসোস করতেই পারেন, ওই সময় এমবাপ্পেকে পাওয়া হলে সেই শূন্যতা তৈরি হতো না।