যে কারণে সবাই ছুটছে পোকো এফ ১ এর পেছনে

প্রকাশিত: ৩:৩২ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮ | আপডেট: ৩:৩২:অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮

একটি ফোন ৫ মিনিটে কত ইউনিট বিক্রি হতে পারে? মাত্র ৫ মিনিটের কম সময়ে ৬৮ হাজারের বেশি পোকোফোন বিক্রি হয়েছে এবং ২০০ কোটির রুপির বেশি ৫ মিনিটে আয় করেছে শাওমি।এবার বুঝতেই পারছেন কেন এ ফোনটির পেছনে ছুটছে সবাই। এত কম দামে স্ন্যাপড্রাগন লেটেস্টে প্রসেসর দিয়ে ফোন আর কি পাবেন? আর শাওমি সব সময় বলে যে তারা মানের সঙ্গে আপোষ করে না। তারা লাভ করে কম, বিজ্ঞাপন দেয় না, প্রচার করে কম। গ্রাহকেরা ভালো প্রডাক্ট পেয়ে এর নাম করবে।

পোকো এফ ১ এর ক্ষেত্রে তাই হযেছে। এখন পর্যন্ত সব ইতিবাচক রিভিউ পেয়েছে।

বাজারে এখনকার অন্যান্য ফোন যেমন অপোর এফ৯ কিংবা স্যামসাং বা হুয়াওয়ে বা অন্যান্য ব্রান্ড শাওমিকে ধরার জন্য চেষ্টা করছে।

শাওমি জানিয়েছে, বাংলাদেশসহ আরও কয়েকটি দেশে শিগগির আসছে পোকো এফ ১।

ভারতে বিভিন্ন স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে এই ফোনটি। এই ফোনের অন্যতম আকর্ষণ হল এর ৮ জিবি RAM আর Snapdragon 845 চিপসেট।স২৯ আগস্ট, বুধবার দুপুর ১২টা থেকে Flipkart ও mi.com ওয়েবসাইট থেকে এই ফোনের বিক্রি শুরু হয়েছে।

Poco F1-এর স্পেসিফিকেশান

ডুয়াল সিম যুক্ত Poco F1-এ Xiaomi-র নিজস্ব MIUI 9.6 অপারেটিং সিস্টেম চলবে। সংস্থা জানিয়েছে শিঘ্রই Android Pie-সহ এই ফোনে Xiaomi-র লেটেস্ট MIUI 10 চলে আসবে। Poco F1-এ রয়েছে ৬ জিবি/৮ জিবি RAM আর ৬৪ জিবি, ১২৮ জিবি আর ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। রয়েছে Snapdragon 845 চিপসেট।

Poco F1 -এর ডুয়াল ক্যামেরায় রয়েছে একটি ১২ মেগাপিক্সেল Sony IMX363 প্রাইমারি সেন্সার এবং ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা। রয়েছে ফেস আনলক ফিচার।

Poco F1-এ থাকবে একটি ৪,০০০ mAh ব্যাটারি। Quick Charge 3-এর সাহায্যে খুব সহজেই দ্রুত এই ফোনের ব্যটারি চার্জ করে নেওয়া যাবে।

ভারতে Poco F1-এর দাম

ভারতে ৬ জিবি RAM আর ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের Poco F1-এর দাম ২০,৯৯৯ টাকা। ৬ জিবি RAM আর ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের Poco F1-এর দাম ২৩,৯৯৯ টাকা। ৮ জিবি RAM আর ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্টের Poco F1-এর দাম ২৯,৯৯৯ টাকা। শুধুমাত্র Flipkart আর Mi.com থেকেই কেনা যাবে Poco F1।