সুন্দরী ফিটনেস ট্রেনারকে নিয়ে ফুটবল বিশ্বে তোলপাড়

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০ | আপডেট: ৮:৪৯:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০

করোনাকালে মাঠের ফুটবল আগের মতো জমজমাট না হলেও মাঠের বাইরে জমেছে ঠিকই। চ্যাম্পিয়ন্স লিগ, লিওনেল মেসির বার্সেলোনা ছাড়া নিয়ে রশি টানাটানির পর এবার ভক্তরা মেতেছেন এক মডেল কাম নারী ফিটনেস ট্রেনারকে নিয়ে। বিশ্বের বেশ কয়েকটি গণমাধ্যমের সংবাদ এই মডেল অ্যাথলেটকে ফিটনেস ট্রেনার হিসেবে নিয়োগ দিয়েছে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড।

ভক্তদের মাঝে আলোড়ন তোলা ২১ বছর বয়সী এই ফিটনেস ট্রেইনার হলেন অ্যালিসা স্মিদ। বয়সভিত্তিক খেলা থেকেই এই জার্মান রেসার তাক লাগিয়ে দিয়েছেন নজরকাড়া পারফর্মেন্স দেখে। আলোচনায় আসেন ২০১৭ সালে অনুর্ধ ২০ ইউরোপিয়ান অ্যাথলেটে ৪*৪০০ রিলেতে রুপার পদক জেতার পর। এরপর অনুর্ধ্ব-২৩ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে একই ইভেন্টে এনে দেন ব্রোঞ্জ। অ্যালিসা এখন অপেক্ষায় আছেন জাপানে অনুষ্ঠেয় আগামী অলিম্পিকের জন্য।

কিন্তু হঠাৎ কেন আলোচনায় আসেন এই অ্যাথলেট কাম মডেল? ব্রিটিশ গণমাধ্যম ডেইলি সান জানায়, ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান পুমার স্পন্সরে গত সপ্তাহে অ্যালিসাকে বুরুশিয়া ডর্টমুন্ডের ট্রেনিং কম্পলেক্সে আমণত্রণ করা হয়। এদিন তিনি ক্লাবের ফুটবলারদেরকে তার নিজস্ব ভঙ্গিমায় অনুশীলন করান। এই অনুশীলনের ছবি সামাজিক যোগাযপগমাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ে মুহূর্তেই।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের এক ভক্ততো একধাপ এগিয়ে। সম্পতি ইংলিশ ফুটবলার জাডোন সাঞ্চোর ডর্টমুন্ড থেকে ম্যানইউতে আসার ব্যাপারে আলোচনা চলছে। চুক্তিও কাছাকাছি পর্যায়ে গেছে। তবে এই ভক্তের বিশ্বাস অ্যালিসা যখন ডর্টমুন্ডের ফিটনেস কোচ হয়ে গেছেন, সাঞ্চো আর আসবেন না ডর্টমুন্ড ছেড়ে। আরেক ভক্ত বলেন, সাঞ্চোকে রেখে দেওয়ার জন্যই ডর্টমুন্ড অ্যালিসাকে নিয়ে এসেছে।

অস্ট্রেলিয়ান ম্যাগাজিন বাস্টেড কাভারেজ অ্যালিসাকে আখ্যা দিয়েছে বিশ্বের সেক্সিয়েস্ট অ্যাথলেট হিসেবে। ম্যাগাজিনের তরফ থেকে এমন বিশেষণ পেয়ে অ্যালিসা বলেন, ‘আমি জানি না কেন আমি এই নাম পেয়েছি। খেলাই সবার আগে আসবে স্পষ্টভাবে।’

সূত্র: আমাদের সময়।