রবিবার শেষ হচ্ছে অনলাইন শপিং উৎসব ‘১০-১০’

প্রকাশিত: 11:31 AM, October 18, 2019 | আপডেট: 11:31:AM, October 18, 2019

দেশের সবচেয়ে বড় অনলাইন শপিং উৎসব ‘১০-১০’ শেষ হচ্ছে রবিবার। শীর্ষস্থানীয় ২০টি ই-কমার্স প্রতিষ্ঠানের যৌথ আয়োজনে ১০ দিনব্যাপী এই উৎসব শুরু হয় গত ১০ অক্টোবর। দেশিয় ই-কমার্স সাইটগুলোর নানা ছাড় ও উপহার নিতে কেনাকাটার উৎসবে মাতে সারাদেশ।

আয়োজনে গ্রাহকরা বিভিন্ন পণ্যের ওপর ৬০ শতাংশ পর্যন্ত ছাড়, ১০ শতাংশ পর্যন্ত বিকাশ ক্যাশব্যাক এবং মাস্টারকার্ডে ১০ শতাংশ পর্যন্ত ছাড় উপভোগ করেছেন। মিলেছে বিনামূল্যে পণ্যের ডেলিভারি সেবাসহ ৫০০টি ফ্রি গিফট ভাউচার। সিঙ্গাপুর, ব্যাংকক ও কলকাতা যাওয়ার প্যাকেজসহ বিমান টিকিট উপহার দিয়েছে মাস্টারকার্ড।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হচ্ছে: রকমারি, আজকের ডিল, পিকাবু, বাগডুম, প্রিয়শপ, স্টাইলাইন, দ্য মল, সাজগোজ, ডেলিগ্রাম, লেইসফিতা, রমণী, দিনরাত্রি, ডায়াবেটস স্টোর, ট্রাক লাগবে, সেবা এক্সওয়াইজেড, এক্সট্রা, স্টাইজেন গিফট, হ্যান্ডিমামা, গো জায়ান। আয়োজনের পেমেন্ট পার্টনার ছিলো বিকাশ ও মাস্টারকার্ড।

আয়োজন সম্পর্কে আজকের ডিলের প্রধান নির্বাহী ফাহিম মাসরুর বলেন, এই আয়োজন দেশের ই-কমার্স ইন্ডাস্ট্রির জন্য এক মাইলফলক। দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠান গুলো একযোগে উদ্যোগ নিয়েছে যাতে অনলাইন শপিংয়ের ব্যাপারে ক্রেতাদের আস্থা তৈরি হয়।

তিনি আরো জানান, এবারের আয়োজনের বড় সাফল্য- প্রচুর নতুন অনলাইন ক্রেতা তৈরি হওয়া যারা প্রথমবারের মতো অনলাইনে অর্ডার দিয়েছে। আরেকটি বড় ব্যাপার যে এবারে বেশির ভাগ ই-কমার্স প্রতিষ্ঠান ঢাকার বাহির থেকে বেশির ভাগ অর্ডার পেয়েছে। এটিতে বোঝা যাচ্ছে যে ই-কমার্স এখন সারা দেশে ছড়িয়ে পড়ছে।