রমজানে মুল্যবৃদ্ধি : চুয়াডাঙ্গায় ৪ প্রতিষ্ঠানে জরিমানা

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২১ | আপডেট: ৮:৪৬:অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২১

রমজানে নিত্য প্রয়োজনীয় পন্যের মুল্যবৃদ্ধি যেন নিত্য দিনের একটি সমস্যা। এছাড়াও খাদ্যে ভেজাল ও পরিছন্ন পরিবেশে খাদ্য সামগ্রী তৈরী নিয়ে মানুষের মনে সংশয়ের যেন শেষ নেই। রমজান মাসে ভোক্তাদের জন্য বাজার ব্যবস্থা মনিটরিং এর জন্য মাঠে রয়েছে প্রশাসন ও ভোক্তা অধিকার এর কর্মকর্তারা।

বৃহস্পতিবার সকালে চুয়াডাঙ্গার দশমাইল ( বদরগঞ্জ বাজার) এ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা, পুলিশ ও জেলা মার্কেটিং অফিসারদের যৌথ অভিযান চালানো হয়। আর এ অভিযানের নেতৃত্ব দেন চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব সজল আহমেদ।

বদর গঞ্জ বাজারের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়, মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা, মূল্যতালিকায় অতিরিক্ত মূল্য লেখা ইত্যাদি অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ০৪টি প্রতিষ্ঠানকে মোট ৬ হাজার টাকা জরিমানা করা হয় এবং প্রাথমিকভাবে সতর্ক করা হয় ।

এসময় উপস্থিত জনসাধারণকে মাস্ক পরার পাশাপাশি ভিড় এড়িয়ে দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য অনুরোধ জানান অভিযানকারী দলের সদস্যরা।

এসময় অভিযানে সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা মার্কেটিং অফিসার জনাব মোঃ সহিদুল ইসলাম ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

এবিষয়ে চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ জানান জনস্বার্থে এরুপ অভিযান অব্যাহত থাকবে।