রাকসু নির্বাচন নিয়ে সংলাপ শুরু ৭ ফেব্রুয়ারি

মুজাহিদ হোসেন মুজাহিদ হোসেন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০১৯ | আপডেট: ৮:৩৮:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রয়ী ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের জন্য ছাত্র সংগঠনগুলোর সঙ্গে সংলাপ শুরু হচ্ছে আগামী ৭ ফেব্রুয়ারি। এদিন বিকেল সাড়ে তিনটায় ছাত্র ফেডারেশনের সঙ্গে সংলাপে বসবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের রাকসু নির্বাচন সংলাপ কমিটি।

আজ দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের রাকসু সংলাপ কমিটির এক মিটিংয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের অন্য ছাত্র সংগঠনগুলোর কমিটি ও গঠনতন্ত্র নেয়ারও সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বাংলাদেশ টুডেকে নিশ্চিত করেছেন রাকসু সংলাপ কমিটির সভাপতি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

অধ্যাপক লুৎফর রহমান বলেন, আগামী ৭ ফেব্রুয়ারি ছাত্র ফেডারেশনের সঙ্গে সংলাপের মধ্য দিয়ে রাকসু নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু হবে। এদিন বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে তাদের সঙ্গে আমরা সংলাপে বসবো। এরপর ১২ ফেব্রুয়ারি ছাত্র মৈত্রীর সঙ্গে সংলাপ হবে। এভাবে পর্যায়ক্রমে প্রতিটি ছাত্র সংগঠনের সঙ্গে আমরা সংলাপ করব। অন্য সংগঠনগুলোর সঙ্গে সংলাপের তারিখ এখনো নির্ধারণ করা হয়নি।
Add Image
তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ে যেসব ছাত্র সংগঠন সক্রিয় আছে, সেসব ছাত্র সংগঠনের গঠনতন্ত্র ও কমিটির তালিকা আমরা আহ্বান করব। হয়তো আগামীকাল (মঙ্গলবার) এবিষয়ে নোটিশ দেয়া হবে। তবে যেদিনেই নোটিশ দেয়া হোক না কেন, আমরা যেদিন নোটিশ দিব, সেদিন থেকে ৭ দিনের মধ্যে ছাত্র সংগঠনগুলোর গঠনতন্ত্র ও কমিটি তালিকা জমা দিতে।
এবিষয়ে জানতে চাইলে রাকসু সংলাপ কমিটির সদস্য সচিব সহকারী অধ্যাপক আবু সাঈদ মো. নাজমুল হায়দার বাংলাদেশ টুডেকে বলেন, যেসব ছাত্র সংগঠন তাদের গঠনতন্ত্র ও কমিটি তালিকা জমা দিয়েছে, সেসব গঠনতন্ত্র ও কমিটি তালিকা আমরা পর্যালোচনা করেছি। এখন ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনা করে রাকসু নির্বাচনের একটা উপযুক্ত পরিবেশ আমরা তৈরী করব।