রাজধানীর সব পথ যেন মিলেছে নয়াপল্টনে

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৮ | আপডেট: ৫:১৫:অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৮
ছবি: সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে চলছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিএনপির মনোনয়ন ফরম বিতরণ। দলীয় এই মনোনয়ন ফরম নিতে দেশের সকল প্রান্ত থেকে নেতাকর্মীরা আসছেন। মনোনয়ন প্রত্যাশীরা বিশাল বিশাল মিছিল নিয়ে আসছেন নয়াপল্টনে।

ফকিরাপুল মোড় থেকে নাইটেঙ্গেল মোড় পর্যন্ত নেতাকমীরা ঘুরে ঘুরে মিছিল নিয়ে শোডাউন দিচ্ছেন। শ্লোগানে স্লোগানে নেতাকর্মীো নয়াপল্টন সড়ক উত্তাল করে তুলেছেন। নেতাকর্মীরা মনোনয়ন প্রত্যাশীদের নামসহ খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের নামে শ্লোগান দিচ্ছেন। এতে কার্যালয়ের সামনে অস্বাভাবিক ভিড় জমেছে। এ ভিড় সামলে মনোনয়ন কিনতে হিমশিম খেতে হচ্ছে মনোনয়ন প্রত্যাশীদের।

নেতাকর্মীদের মিছিলে পর মিছিলে দেখলে মনে হতে পারে রাজধানীর সব পথ যেন মিলেছে নয়াপল্টনে। মিছিলে নেতাকর্মীদের হাতে রয়েছে খালেদা জিয়া, তারেক রহমান ও মনোনয়ন প্রত্যাশীদের ছবিসহ বিভিন্ন প্লেকার্ড। সঙ্গে রয়েছে বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্রও। সব মিলিয়ে নয়াপল্টনে নেমেছে লাখো মানুষের ঢল।

আজ মঙ্গলবার (১৩ নভেম্বর) দ্বিতীয় দিনের মতো মনোনয়ন ফরম বিক্রি চলছে। মনোনয়ন বিক্রির প্রথম দিন সোমবার (১২ নভেম্বর) প্রার্থীদের মধ্যে ১ হাজার ৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি শেষ করেছে বিএনপি। আগামী ১৬ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে রাত ৮টায় পর্যন্ত চলবে ফরম বিক্রি ও জমা।

প্রত্যেক বিভাগের প্রার্থীদের সুবিধার জন্যে আলাদা আলাদা বুথের ব্যবস্থা করেছে বিএনপি। এছাড়া মনোনয়ন প্রত্যাশীদের ব্যক্তিগত বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিফোন ইত্যাদি বিল পরিশোধ করতে দলের পক্ষ থেকে প্রার্থীদের নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে সাদা পোশাকের পাশাপাশি পুলিশের একটি দলকে দেখা গেছে নয়াপল্টন বিএনপি অফিসের পাশে দাঁড়িয়ে থাকতে। এ ছাড়াও নিরাপত্তার দায়িত্বে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

Add Image