রাজবাড়ীতে এসএসসি’র ভুয়া প্রশ্নফাঁস চক্রের ৩ সদস্য আটক

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০১৯ | আপডেট: ৫:২৯:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০১৯

রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৮। গত বৃহস্পতিবার গভীর রাতে রাজবাড়ী জেলার স্টেশন রোড থেকে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৬ ছয়টি মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক তিন ব্যক্তি ভুয়া প্রশ্নফাঁসের মাধ্যমে প্রতারণার তথ্য স্বীকার করেছে। তাদের রাজবাড়ী সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

পরে আজ শুক্রবার (৮ ফেব্রুয়ারি) এক সাংবদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

আটক তিন জন হল-রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের ইন্দ্রনারায়ণপুর গ্রামের আব্দুল হক মিয়ার ছেলে মতিন মিয়া (২৫), দার্দশী ইউনিয়নের গোপিনাথদিয়া গ্রামের ইউসুফ আলী খানের ছেলে কামরুল হাসান (২৩) ও একই গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে জুয়েল হোসেন (২৫)।

মেজর তালুকদার নাজমুছ সাকিব বলেন, এবার এসএসসি পরীক্ষার মূল প্রশ্নপত্র ফাঁস হওয়ার কোনো সুযোগ নেই। আটক তিন যুবক দক্ষ মোবাইল টেকনিশিয়ান। তারা কয়েকটি ওয়েবপেজ চালু করে এসএসসি পরীক্ষাসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র তৈরি করে বিক্রির মাধ্যমে প্রচুর অর্থ আয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। এরই মধ্যে তারা বেশ কয়েকজন এসএসসি পরীক্ষার্থীকে অগ্রিম প্রশ্নপত্র সরবরাহের লোভ দেখিয়ে প্রতারণামূলকভাবে নিজেদের বিকাশ অ্যাকাউন্টে বিপূল টাকা হাতিয়েও নিয়েছে। এছাড়াও বিভিন্ন বোর্ড পরীক্ষাসহ অন্যান্য পরীক্ষার ফলাফল পরিবর্তনের প্রলোভন সংক্রান্ত কার্যক্রমের প্রমানও পাওয়া যায়।