রাজশাহী থেকে প্রকাশিত নতুন প্রভাত পত্রিকার সাবেক সম্পাদক সাচ্চু আর নেই

মোঃ হায়দার আলী মোঃ হায়দার আলী

গোদাগাড়ী উপজেলা প্রতিনিধি

প্রকাশিত: ৮:০২ অপরাহ্ণ, জুন ৪, ২০২০ | আপডেট: ৮:০২:অপরাহ্ণ, জুন ৪, ২০২০

রাজশাহীর সিনিয়র সাংবাদিক মোলাজ্জেম হোসেন সাচ্চু ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। বৃহস্পতিবার (০৪ জুন) দুপুর ১টা ২০ মিনিটে রাজশাহী নগরীর উপশহরের নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। মোলাজ্জেম হোসেন সাচ্চু সর্বশেষ রাজশাহীর স্থানীয় দৈনিক নতুন প্রভাত পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। অত্যন্ত নিষ্ঠা আর সততার সাথে দীর্ঘ দিন তিনি দৈনিক সোনালী সংবাদে কাজ করেছেন। দায়িত্ব পালন করেছেন বার্তা সম্পাদক এবং নির্বাহী সম্পাদক হিসেবে। সম্প্রতি নতুন প্রভাত থেকে ইস্তফা দিয়ে তিনি শুধু কোয়ান্টাম ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত ছিলেন।

মোলাজ্জেম হোসেন সাচ্চু ঢাকায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে মাস্টার্স করেছিলেন তিনি। ইংরেজি পত্রিকা মর্নিং নিউজে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন তিনি। এরপর বর্ণাঢ্য কর্মময় জীবনে তিনি রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক বার্তা পত্রিকাতেও কাজ করেছেন। মৃৃত্যুকালে তিনি স্ত্রী এবং দুই কন্যা সন্তান রেখে গেছেন।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, হৃদরোগে আক্রান্ত হয়ে মোলাজ্জেম হোসেন সাচ্চু মারা গেছেন। বৃহস্পতিবার বাদ এশা নগরীর হেতেমখাঁ গোরস্থানে মরদেহ দাফন করা হবে।

রাজশাহীর সিনিয়র এই সাংবাদিকের মৃত্যুতে রাজশাহীর সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে সোনালী সংবাদের সম্পাদক মো. লিয়াকত আলী গভীর শোক প্রকাশ করেছেন। তিনি তার বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন। পাশাপাশি শোক সন্তাপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এদিকে প্রবীণ সাংবাদিক সাচ্চুর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) নেতৃবৃন্দ। বৃহস্পতিবার বিকালে এক শোকবার্তায় আরইউজের সভাপতি কাজী শাহেদ, সহসভাপতি শরীফ সুমন, সাধারণ সম্পাদক তানজিমুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি, কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, নির্বাহী সদস্য মিজানুর রহমান টুকু এবং সামাদ খান গভীর শোকপ্রকাশ করেন।

তারা সাংবাদিক সাচ্চুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। একইসঙ্গে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি মামুন-অর-রশিদ, নির্বাহী সদস্য আনু মোস্তফা ও জাবীদ অপু শোক প্রকাশ করেন। আরও শোক প্রকাশ করেছেন গোদাগাড়ী প্রেস ক্লাবের সভাপতি এবিএম কামারুজ্জামান বকুল, সাধারন সম্পাদক মোঃ হায়দার আলী, দপ্তর সম্পাদক আব্দুল বাতেন, জাতীয় সাংবাদিক সংস্থা গোদাগাড়ী উপজেলা শাখার সভাপতি মোঃ হায়দার আলী, সাধারণ সম্পাদক মোঃ তোসলিম উদ্দিন।